কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে ও বিদ্যুৎ পিষ্ট হয়ে দুই ব্যক্তির মৃত্যু

    0
    225

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,১২মে,কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:মৌলভীবাজারের কমলগঞ্জে গলায় ফাঁস দিয়ে ও বিদ্যুৎ পিষ্ট হয়ে দুইজনের মৃত্যুও খবর পাওয়া গেছে। উপজেলার মাধবপুর ইউনিয়নের নুরজাহান চা বাগানে বৃহস্পতিবার (১১ মে) দুপুরে নিজ বসত ঘরের চালার বাঁশের সাথে গলায় ফাঁস দিয়ে এক চা শ্রমিকের কন্যার মৃত্যু হয়েছে। একই দিনে বিকাল চারটায় রহিমপুর ইউনিয়নের ছয়কুট গ্রামে সুপারি গাছ কাটতে গিয়ে বিদ্যুৎ পিষ্ট হয়ে এক ব্যক্তি মারা গেছেন।

    মাধবপুর ইউনিয়ন পরিষদ কার্যালয় সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার নুরহাজান চা বাগানের শ্রমিক জামাল মিয়ার পরিবার সদস্যরা কাজের জন্য ঘরের বাইরে গেলে দুপুর বেলায় নিজ বসত ঘরের চালার বাঁশের সাথে দঁড়ি দিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে জামাল মিয়ার মেয়ে সুলতানা বেগম (১৮)। দুপুরে পরিবার সদস্যরা ঘরে ফিরে দরজা বন্ধ দেখে তা (দরজা) খুলে চালার বাঁশের সাথে সুলতানার লাশ ঝুলে থাকতে দেখেন। ঘটনাটি কমলগঞ্জ থানায় অবহিত করলে উপ পরিদর্শক কৃষ্ণ মোহন দেবনাথ বেলা ১টায় লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতালে প্রেরণ করেন।     নিহত সুলতানার বাবা চা শ্রমিক জামাল মিয়া মেয়ে আত্মহত্যা করেছে বলে জানালেও তার কোন কারণ বলতে পারেননি। মাধবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুষ্প কুমার কানু চা শ্রমিক কন্যা সুলতানার আত্মহত্যার সত্যতা নিশ্চিত করেন। কমলগঞ্জ থানার উপ পরিদর্শক কৃষ্ণ মোহন দেবনাথ সুলতানার লাশ উদ্ধার করে ময়না তদন্তে প্রেরণের সত্যতা নিশ্চিত করে বলেন, এ ব্যাপারে কমলগঞ্জ থানায় একটি অপমৃত্য দায়ের করা হয়েছে।

    মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল অফিস সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার বিকাল চারটায় রহিমপুর ইউনিয়নের ছয়কুট গ্রামের খোকা শব্দকর (৫৫) একটি সুপারি গাছ কাটছিলেন। গাছটি চলমান বৈদ্যুতিক তারে উপর পড়লে বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই খোকা শব্দকর মারা যান। পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ জোনাল ব্যবস্থাপক মোবারক হোসেন দুর্ঘটনায় মৃত্যুর সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার পর কমলগঞ্জ থানার ওসি বদরুল হাসান ও রহিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইফতেখার আহমদ বদরুল ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে নিহত খোকা শব্দকরের পরিবার সদস্য ও শব্দকর সম্প্রদায়ের নেতৃবৃন্দের মতামতের ভিত্তিতেই রাতেই মরদেহটি সৎকার করেন।