কমলগঞ্জে সুহৃদ সমাবেশ এর মুক্তিযুদ্ধ উৎসবে স্মৃতিচারণ

    0
    232

    আমারসিলেট24ডটকম,০৪ডিসেম্বর,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জে সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে মাসব্যাপী মুক্তিযুদ্ধ উৎসব-২০১৪ এর অংশ হিসেবে বৃহষ্পতিবার কুমড়াকাপন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে“মুক্তিযুদ্ধের গল্প শোনাই এসো” শীর্ষক কর্মসূচী অনুষ্ঠিত হয়। সকাল ১১টায় জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠানের সুচনা হয়। এর পর শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধে নিজেদের অভিজ্ঞতার গল্প শোনান যোদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা বিমল পাল ও আনছার মিয়া।

    মুক্তিযুদ্ধের কবিতা আবৃত্তি করে স্কুলের শিক্ষার্থী জান্নাতুল মাহিয়া ও শাহিনুর বেগম। কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সভাপতি শাব্বির এলাহীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পিন্টু দেবনাথের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার(ভারপ্রাপ্ত) মোঃ ইফতেখায়ের হোসেন ভূঁঞা।

    বিশেষ অতিথি ছিলেন কুমড়াকাপন সরকারী প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও সাপ্তাহিক কমলগঞ্জ সংবাদ পত্রিকার সম্পাদক সানোয়ার হোসেন,সমকাল প্রতিনিধি প্রণীত রঞ্জণ দেব নাথ,প্রধান শিক্ষিকা ছালেহা মাহমুদ,পিটিএ সভাপতি হাজী কামাল উদ্দিন,চা-মজদুর পত্রিকার সম্পাদক ও ইউপি সদস্য সীতারাম বীন,অভিভাবক প্রতিনিধি মাওলানা আব্দুল কাইয়ুম । অনুষ্টানে স্কুলের শিক্ষার্থীদের ও স্থানীয় আনোয়ার লাইব্রেরীর পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ও অতিথিদের উপহার প্রদান করা হয়।

    উলেখ্য ডিসেম্বর মাসের প্রথম দিনে বিজয়ের মাসজুড়ে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযুদ্ধের গান, গল্প, কবিতা আবৃতি, পথনাটক প্রভৃতির মাধ্যমে কমলগঞ্জ সুহৃদ সামবেশ এর আয়োজনে মুক্তিযুদ্ধ উৎসবের উদ্বোধন করেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা।