কমলগঞ্জে ৭ হতদরিদ্র শব্দকর ভিজিএফের চাল পেল

    0
    178

    আমারসিলেট24ডটকম,২১অক্টোবর,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জে ৫৭তম বুনিয়াদি প্রশিক্ষন র্কোসের ৭ বিসিএস প্রশিক্ষনার্থীদের সহযোগীতায় মুন্সীবাজার ইউনিয়নের ৭ জন হতদরিদ্র শব্দকরকে ২০ কেজি করে ভিজিএফের চাল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে তাদের হাতে চাল তুলে দেন প্রশিক্ষণ গ্রহনকারী বিসিএস ক্যাডারের ৭ কর্মকর্তা।

    জানা যায়, ৫৭তম বুনিয়াদি প্রশিক্ষন কোর্সের অংশ হিসাবে বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র থেকে ৫ দিনের মাঠ পর্যায়ে হাতে কলমে প্রশিক্ষনের জন্য বিসিএস পুলিশের মোল্লা মোহাম্মদ শাহীন, শুল্ক ও আবসারী ইশরাত জাহান, বিসিএস আনসারের শামীম আহমেদ, বিসিএস ইকোনমিক জারজানা জাহান, বিসিএস কৃষি হাফসা আকতার, নিঝুম কাইয়ুম তালুকদার ও বিসিএস তথ্য তাবাসসুম মরিয়ম ৭ বিসিএস কর্মকর্তা কমলগঞ্জে আসেন। প্রশিক্ষণের অংশ হিসাবে মঙ্গলবার মুন্সীবাজার ইউনিয়নের শব্দকর সম্প্রদায়ের পাড়ায় তাদের দিনযাপনের অবস্থা দেখতে যান। সেখানে তাদের অবস্থা পর্যবেক্ষন করে ৭ জন শব্দকরকে অতিদরিদ্র হিসাবে চিহ্নিত করে উপজেলা প্রশাসনকে সহযোগীতা করার সুপারিশ করেন।

    তাদের সুপারিশের ভিত্তিতে উপজেলা প্রশাসন বুধবার ৭জন শব্দকরকে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এনে জনপ্রতি ২০ কেজি করে চাল বিতরণ করা হয়। কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা সহ প্রশিক্ষনার্থী বিসিএস কর্মকর্তারা হতদরিদ্র ৭ জনের হাতে চাল তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান, ইউপি সদস্য শফিকুর রহমান, সাংবাদিক মোঃ মো¯তাফিজুর রহমান প্রমুখ।