কমলগঞ্জ পাবলিক লাইব্রেরী কবে চালু হবে ?

    0
    209

    আমারসিলেট24ডটকম,অক্টোবর,শাব্বির এলাহীঃ মৌলভীবাজারের কমলগঞ্জ পরিষদ পাবলিক লাইব্রেরীটির নিমার্ণ কাজের ২ বছর অতিবাহিত হলেও চালু হচ্ছে না। ভবনটি এখন নিমার্ণ শ্রমিকদের বসবাসের স্থানে পরিনত হয়েছে। পাবলিক লাইব্রেরীটি ভবনটি দীর্ঘ দিন ধরে অযতেœ অবহেলায় পড়ে থেকে বিনষ্ট হতে চলেছে। স্থানীয় পাঠক মহল পাবলিক লাইব্রেরী চালুর দাবী জানিয়েছেন।

    জানা যায়, ২০১২ সালের ১২ জুলাই কমলগঞ্জ উপজেলা প্রকৌশল বিভাগ এলজিইডির অর্থায়নে উপজেলা পরিষদ শহীদ মিনার সংলগ্ন এলাকায় পাবলিক লাইব্রেরীর নতুন ভবনের নিমার্ণ কাজ শুরু করা হয়। এতে ব্যয় ধরা হয় প্রায় ১৫ লাখ টাকা। ঠিকাদারী প্রতিষ্টান দ্রুত গতিতে নিমার্ণ কাজ শুরু করে। এক পর্যায়ে ৯০ ভাগ কাজ সম্পন্নের পর নির্মাণ কাজ বন্ধ করা হয়। গত এক বছর ধরে ভবনটি বেহাল অবস্থায় পড়ে আছে। ভবনটির চারপাশে ময়লা আবর্জনা জমে আছে। দেয়ালের পলেস্তারে মরিচা ধরেছে।

    বিভিন্ন সময়ে সরকারী কাজের নিমার্ণ শ্রমিকরা এখানে বসবাস করে রান্না করে দেয়ালকে আগুন দিয়ে পুড়িয়ে ফেলেছে। অথচ যথাসময়ে ভবনটি নিমার্ণ কাজ সমাপ্ত করে চালু হতো তাহলে লাইব্রেরীটির এমন অবস্থা দাঁড়াতো না। ঠিকাদারী প্রতিষ্টান মেসার্স পাল ট্রেডাসের বিকাশ পাল অভিযোগ করেন বলেন, কাজ প্রায় শেষ পর্যায়ে এসে নকশার ত্রুটির অজুহাতে কাজ বন্ধ রাখা হয়েছে।

    কি কারনে ভবনটি কাজ সমাপ্ত করা হচ্ছে না এ ব্যাপারে কাজে তদারকির দায়িত্বে থাকা সহকারী প্রকৌশলী মামুন ভূইয়া বলেন, শীঘ্রই কাজ সমাপ্ত হবে।