করোনা ভাইরাস’র ছোবলে শ্রীমঙ্গলে প্রবাসীর মহতি উদ্যোগে

    0
    223

    “৩৫ব্যবসায়ীর দোকান ভাড়া মওকুফ করে দিলেন মার্কেটের মালিক”

     

    জহিরুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক: মৌলভীবাজারের শ্রীমঙ্গল শহরের স্টেশন রোডে অবস্থিত  বিপনী বিতান মিতালী ম্যানশনের ৩৫টি দোকানীর এ মাসের এপ্রিল ঘরভাড়া মওকুফ করে দিয়েছেন ফিরোজ মমিয়ার ছেলে প্রবাসী আনোয়ার হোসেন মসুদ।
    গত ১৭ এপ্রিল শুক্রবার বিকেলে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবে মিতালী ম্যানশনের ব্যবসায়ী শেফু মিয়া, ইয়াকুব আলী, জামাল উদ্দিন, রিংকু সরকার সংবাদ সম্মেলন করে বিপণীর মালিক ফিরোজ মিয়ার ছেলে আনোয়ার হোসেন মসুদ তাদের এপ্রিল মাসের ভাড়া মওকুফ করার বিষয়টি জানান।

    নিরাপদ দূরত্ব বজায় রেখে আয়োজিত সংবাদ সম্মেলনে তারা বলেন, এ বিপণীর প্রায় ৩৫ জন ব্যবসায়ীর পুরো এপ্রিল মাসের ভাড়া মওকুফের সিদ্ধান্ত আমাদের জানালে আমরা মালিকপক্ষের প্রতি কৃতজ্ঞতা জানানোর ভাষা হারিয়ে ফেলেছিলাম।

    জাতির এ দুঃসময়ে যেভাবে আমাদের বিপণীর মালিক আনোয়ার হোসেন মসুদ এগিয়ে এসেছেন। আমরা তার প্রতি কৃতজ্ঞ। কারণ করোনাভাইরাসের কারণে সাধারণ ছুটি ও লকডাউনে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ নিয়ে আমরা বেশ চিন্তায় ছিলাম।

    করোনাভাইরাসের  সময় সরকারী নিদের্শে সারা দেশে বিপনী বিতান সহ প্রায় সকল ব্যবসা প্রতিষ্টান বন্ধ  তাই অনেক দোকানী এখন সংকটে আছে তাই  এ সময়ে  এমনি এক মহতি উদ্যোগে নিয়েছে এক মাকের্টের মালিক। দোকান ভাড়াটিয়াদের এপিলে দোকান ভাড়া মওকুফ করে দিয়েছেন।

    এ সময় লন্ডন থেকে সাংবাদিকদের সাথে ভিডিও কনফারেন্সে যোগ দেন আনোয়ার হোসেন মসুদ। তিনি বলেন, বৈশ্বিক এ কঠিন সময়ে দেশের মানুষের পাশে থাকার প্রত্যয়ে আমি এ সিদ্ধান্তটি নিয়েছি। একই সাথে আমার বিপণীর দেখাশুনার দায়িত্বে থাকা মো. মশিউর রহমান রিপনকে আমি তা জানিয়ে দিয়েছি। পরিস্থিতি যদি আরও অবনতির দিকে যায় তাহলে আমি পরবর্তী দিনগুলোর কথাও চিন্তা করব। এসময় তিনি এলাকার বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।

    তিনি আরও বলেন ,যাদের বিপণী বা ঘরভাড়া দিয়ে জীবিকা নির্বাহ না করতে হয় তাদের বিশেষ করে আমি অনুরোধ করব, অন্ততপক্ষে জাতির এই দুঃসময়ে আপনার মানবিক ও প্রকৃতভাবে ছাড় দেওয়ার মানসিকতা নিয়ে এগিয়ে আসুন।