করোনা আপডেটঃআজ ৯ জনের মৃত্যু,নতুন শনাক্ত ৩০৬

    0
    225

    গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৯ জনের মৃত্যু হয়েছে দেশে । এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৮৪ জনের। নতুন করে আরও শনাক্ত হয়েছেন ৩০৬ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ হাজার ১৪৪ জনে। গত ২৪ ঘণ্টায় আরও আট জন সুস্থ হয়েছেন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৬৬ জন।

    আজ (শনিবার) দুপুরে স্বাস্থ্য বুলেটিনে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এসব তথ্য জানান।

    তিনি জানান, গত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২,১১৪ জনের। এদের মধ্যে সংক্রমিত ব্যক্তির সংখ্যা ৩০৬ জন। এদের মধ্যে ৬২ ভাগ পুরুষ ও ৩৮ ভাগ নারী।

    ডা. ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও নয় জন। এদের মধ্যে ষাটোর্ধ্ব রয়েছেন চার জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে একজন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে দুই জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে একজন এবং একজনের বয়স জানা যায়নি। নয় জনের মধ্যে ছয় জন ঢাকার এবং ঢাকার বাইরে দুই জন নারায়ণগঞ্জে ও একজন সাভারে। এ নিয়ে সবমোর্ট ৮৪ জন মৃত্যুবরণ করেছেন।

    ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা

    তিনি আরও জানান, এখন পর্যন্ত শনাক্ত হওয়া ২ হাজার ১৪৪ জনের মধ্যে হাসপাতালে থেকে চিকিৎসা গ্রহণ করছেন ৫৬৪ জন। বাকিরা হোম আইসোলেশনে রয়েছেন। যারা হাসপাতালে রয়েছেন, তাদের মধ্যে ১১ জন আইসিইউতে।

    ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, নতুন করোনা ল্যাব হিসেবে যোগ হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। যশোর, নড়াইল, মাগুরা, নড়াইলসহ আশেপাশের জেলাগুলো থেকে সংগ্রহ করা নমুনা এই ল্যাবে পরীক্ষা করা হবে।

    তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় বিমানবন্দর, স্থলবন্দর ও নৌবন্দর দিয়ে এসেছেন এমন ৩৯৭ জনকে স্ক্রিনিং করা হয়েছে। এখন পর্যন্ত মোট ২১ হাজার ১৯১টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলেও ডা. নাসিমা সুলতানার সূত্র থেকে জানা যায়।