কার্ডিফের জালালীয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্রকে পাগড়ী প্রদান

    0
    217

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০২মে,মকিস মনসুর: বৃটেনের ওয়েলসের রাজধানী কার্ডিফের রিভারসাইড জালালীয়া হাফিজিয়া মাদ্রাসার সদ্য হিফয কোর্স সমাপ্ত হাফিজ  ক্বারী আহসানুল আলমকে পাগড়ী পড়ানো এবং পবিত্র শবে  মেহেরাজ উপলক্ষে   রিভারসাইড  জালালীয়া মসজিদে এক ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।  রিভারসাইড জালালীয়া মসজিদের খতীব কাজী ফয়জুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান ও  বিশেষ অতিথি হিসাবে ওয়াজ করেন কিতলির শাহজালাল মসজিদের ইমাম হাফিজ মৌলানা হেলালউদ্দিন ও  কার্ডিফের শাহজালাল মসজিদের খতিব হাফিজ মৌলানা বদরুল হক প্রমুখ ঈমামবৃন্দ।

    এছাড়াও  অনুষ্ঠনের প্রথম অংশে উপস্থিত শিশু কিশোরদের উদ্দেশ্যে মেরাজের রাত্রির ওপর ইংরেজীতে বয়ান করেন মৌলানা মোহাম্মদ উমর ওয়াজ। পরবর্তীতে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ পবিত্র মেরাজের রাত্রির ফজিলত, নিয়ামত ও গুরুত্ব নিয়ে আলোচনা করেন। মিলাদ শেষে মোনাজাতের মাধ্যমে  বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়েছে।

    পরিশেষে মসজিদ কমিটির পক্ষ থেকে  মমজাদার শিন্নি  বিতরণ ও করা হয়।

    উল্লেখ্য  যে হাফিজ ক্বারী আহসানুল আলম হচ্ছেন কার্ডিফের রিভারসাইড জালালীয়া মসজিদের সহকারী ঈমাম হাফিজ মাওলানা খায়রুল আলমের ১ম পুত্র। এদিকে ওয়েলসের একমাত্র অনলাইন ওয়েলস বাংলা নিউজ ও মনসুর মিডিয়ার সম্পাদনা পরিষদের পক্ষ থেকে হাফিজ হিসাবে পাগড়ী প্রাপ্তিতে ক্বারী আহসানুল আলমকে অভিনন্দন জানিয়েছেন।