কালিয়া উপজেলাকে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা করবেন প্রধানমন্ত্রী

0
185

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক মুজিববর্ষ উপলক্ষ্যে দেশের ভ’মিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন ও কালিয়া উপজেলাকে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা উপলক্ষ্যে সোমবার বিকালে এক প্রেস ব্রিফিং নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসন ,নড়াইল এর আয়োজনের অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ জানানো হয়, নড়াইল জেলায় এ কার্যক্রমের আওতায় ১,৩৫৪টি ভুমিহীন ও গৃহহীন পরিবারের চুড়ান্ত তালিকা প্রণয়ন করা হয়েছে। ইতিমধ্যে সদরে ১৭১ টি, লোহাগড়ায় ১২০টি এবং কালিয়া উপজেলায় ৫৩৮ গৃহ নির্মান শেষে গৃহ ও জমির মালিকানা সংক্রান্ত কাগজপত্র উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়েছে।
এ কার্যক্রমের আওতায় আগামী ০৯ আগষ্ঠ কালিয়া উপজেলার বাকি ৮৫ টি গৃহ ও বন্দোবস্তকৃত জমির মালিকানা সংক্রান্ত কাগজ পত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উপকার ভোগিদের মাঝে হস্তান্তর করবেন এবং কালিয়া উপজেলাকে ভুমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষনা করবেন। উদ্বোধনী অনুষ্টান কালিয়া উপজেলা মিলনায়তনে অনষ্ঠিত হবে।
প্রতিটি গৃহ ২লক্ষ ৬৯ হাজার টাকা ব্যয়ে নির্মান করা হয়েছে।
জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোঃ জুবায়ের হোসেন চৌধুরী, রেভিনিউ ডেপুটি কালেক্টর বিবি করিমুন্নেছা, নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবু দাশ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু,জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মকর্তা, জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গন মাধ্যমকর্মিরা এ সময় উপস্থিত ছিলেন।