কাল শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে মাধ্যমিক ও সমমান পরীক্ষা

    0
    220

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫ফেব্রুয়ারীদুই দফায় পিছিয়ে অবশেষে কাল শুক্রবার(৬ ফেব্রুয়ারি)থেকে শুরু হতে যাচ্ছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট ও সমমান পরীক্ষা। এবার আটটি বোর্ডের অধীনে এসএসসিতে ১১ লাখ ১২ হাজার ৫৯১ জন, মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে ২ লাখ ৫৬ হাজার ৩৮০ জন এবং এসএসসি ভোকেশনালে (কারিগরি) এক লাখ ১০ হাজার ২৯৫ জন শিক্ষার্থী পরীক্ষা দেবে।

    এর আগে গত ২ ফেব্রুয়ারি সোমবার পরীক্ষা শুরুর কথা থাকলেও বিরোধী বিএনপি জোটের ডাকা লাগাতার অবরোধ এবং হরতালের কারণে শিক্ষামন্ত্রীর নির্দেশে প্রথম দফায় পরীক্ষা পিছিয়ে দেয় শিক্ষামন্ত্রণালয়। সময়সূচি পরিবর্তন করে পরবর্তী পরীক্ষার সময় নির্ধারণ করা হয় বুধবার ৪ ফেব্রুয়ারি। সেদিনও হরতাল ডাকে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। ফলে দ্বিতীয় দফায় পরীক্ষা পিছিয়ে দিয়ে পরিবর্তিত সময় নির্ধারণ করা হয় আগামীকাল শুক্রবার। বাংলা দ্বিতীয় পত্রের মাধ্যমেই সেদিন এসএসসি ও সমমান পরীক্ষায় বসছে লাখো শিক্ষার্থীরা।

    গত সোমবারের বাংলা প্রথম পত্রের পরীক্ষা নেয়া হবে আগামী শনিবার। আর বুধবারের বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা নেয়া হবে আগামীকাল সকাল ৯ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।