কাশ্মীরে ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ

    0
    246

    সুনামগঞ্জ প্রতিনিধিঃ কাশ্মীরে ভারতীয় আগ্রাসন ও মুসলিম নির্যাতনের প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর)দুপুর ২টায় শহরের পুরাতন বাসটেন্ডে সুনামগঞ্জ জেলার প্রতিটি উপজেলা থেকে খন্ড খন্ড মিছিল এসে
    একত্রিত হলে বাসস্টেন্ড লোকে লোকারণ্য হয়ে বিশাল বিক্ষোভ মিছিল বের হয়।

    মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক অতিক্রম করে ট্রাফিক পয়েন্টে গিয়ে এক পথসভায় মিলিত হয়। মিছিল শেষে পথ সভায় সভাপতির বক্তব্যে জমিয়তে উলামায়ে বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি ও সুনামগঞ্জ জেলা সভাপতি সাবেক এমপি এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী মোদিকে বিশ্বসন্ত্রাসী আখ্যায়িত করে বলেন,অবিলম্বে কাশ্মীরি ইস্যুতে জাতিসংঘে হস্থক্ষেপ কামনা করেন।

    ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বিলুপ্তির মাধ্যমে কাশ্মীরের বিশেষ স্বতন্ত্র ও মর্যাদা কেড়ে নিয়েছে মোদি সরকার। গো হত্যার মিথ্যা অভিযোগ তোলে বিভিন্ন সময়ে মুসলমানদের উপর যেই অত্যাচার, নির্যাতন চালিয়ে যাচ্ছে তা ইতিহাসের জঘন্যতম বর্বরতা। নরেন্দ্র মোদি উগ্রবাদী ও কট্টর ইসলাম বিদ্বেষী। তিনি কাশ্মীরসহ ভারতে মুসলমানদের উপর রাষ্ট্রীয় সন্ত্রাস চালাচ্ছেন।

    তিনি বলেন,ইন্টারনেট,টেলিফোন সংযোগ বন্ধ এবং সাংবাদিকদেরকে বের করে দিয়ে পুরো কাশ্মীরকে বিশ্ব থেকে আলাদা করে ইতিহাসের নিকৃষ্টতম ন্যক্কারজনক তান্ডব চালাচ্ছে। যখন তখন যাকে তাকে হত্যা,গ্রেফতার ও নির্যাতন করে কাশ্মীরকে জলন্ত একটি আগ্নেয়গিরিতে রূপান্তরিত করেছে। কসাই মোদি কাশ্মীরে মুসলমানদের গণহত্যা চালিয়ে বিশ্ব মুসলমানদের কলিজায় আঘাত দিয়েছে।

    সুনামগঞ্জ জেলা জমিয়তের সাধারণ সম্পাদক ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরীর পরিচালনায় পথসভায় উপস্থিত ছিলেন,জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা শায়খ আব্দুল বছির, জেলা জমিয়তের উপদেষ্টা মাওলানা শায়খ আকবর আলী, মাওলানা শায়খ আনোয়ার হোসাইন, মাওলানা শায়খ সাজিদুর রহমান, জেলা সহ-সভাপতি মাওলানা শায়খ আফসার উদ্দীন, মাওলানা নাজিম উদ্দীন, মাওলানা আবুল ফজল, মাওলানা শামসুদ্দীন, মাওলানা আব্দুল ওয়াহহাব, মাওলানা মুশতাক আহমদ, মুফতি আব্দুল মালিক, যুগ্ম সম্পাদক মাওলানা রুকন উদ্দীন, সহ-সাধারণ সম্পাদক মাওলানা রফিক আহমদ উলাশনগরী, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা ইলিয়াস আহমদ, মাওলানা আবু সাইদ, জেলা যুব জমিয়তের সভাপতি মাওলানা আব্দুল হাই, সৈয়দ শুয়াইব আহমদ, সেক্রেটারি মাওলানা সাইদুর রহমান, জেলা ছাত্র জমিয়তের সভাপতি মাওলানা হাফিজ ত্বাহা হোসাইন, সেক্রেটারি ছাত্রনেতা উবায়দুল হক চৌধুরী, আব্দুল হাই আল হাদী, কেএম ফয়েজ, মাওলানা সালিক আহমদ প্রমুখ।