কোচিং বানিজ্য বন্ধ করতে হবে:নড়াইল জেলা প্রশাসক

    0
    248

    নড়াইল প্রতিনিধি: শিক্ষকদের কোচিং বানিজ্য বন্ধ করতে হবে , না হলে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে-নড়াইলে শিক্ষার গুনগত মান- উন্নয়নের লক্ষ্যে শিক্ষক ও অভিভাবকদের এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আনজুমান আরা এ কথা বলেন। শুক্রবার নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের মাল্টিপারপাস হল রুমে কলেজের আয়োজনে এ মত বিনিময় সভা অনুুষ্ঠিত হয়।
    তিনি আরো বলেন, শিক্ষার মান -উন্নোয়নের লক্ষ্যে জেলায় একটি কমিটি করা হয়েছে, সেই কমিটি জেলার কোচিং সেন্টারের তালিকা তৈরী করছে। কলেজ ও স্কুল কোন শিক্ষক কোচিং সেন্টারের সাথে জড়িত থাকলে সেটা বন্ধ করতে তাদের অনুরোধ জানান এবং অভিভাবকদের নিজের সন্তানদের প্রতি দৃষ্টি রাখার জন্য বলেন, কোচিং এ পাঠানো থেকে বিরত রাখুন, সন্তানরা ঠিকমত কলেজ / স্কুলে আসছে কিনা সেটার প্রতি খেয়াল রাখুন। ঠিকমত ক্লাস করলে কোচিং এর দরকার হবে না।
    নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ রবিউল ইসলামের সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দিন, কলেজের গনিত বিভাগের বিভাগীয় প্রধান জয়দেব চনদ্র সাহা, কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক আনন্দ মোহন বিশ্বাস, সহযোগী অধ্যাপক অসিম কুমার সাহা,কলেজের প্রানিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান ড.মতিউর রহমান, রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড.কালিদাস বিশ্বাস, সাজ্জাদ হোসেন টিপুসহ কলেজের শিক্ষকবৃন্দ, গনমাধ্যম কর্মি অভিভাবকগন এ সময় উপস্থিত ছিলেন।
    সভায় শিক্ষার গুনগত মান উন্নয়নে কি কি করণীয় সে বিষয়ে শিক্ষক ও অভিভাবকদের সাথে বিস্তারিত আলোচনা করা হয় এবং কোচিং বানিজ্য বন্ধ,সঠিকভাবে পাঠদান, ক্লাসে উপস্থিতির হার বৃদ্ধি, কলেজে অ্যানড্রয়েট মোবাইল ফোন ব্যবহার না করা এবং শিক্ষার্থীদের সাথে বন্ধুত্বসুলভ আচরণসহ শিক্ষার মান্নোয়নে বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়।