কোম্পানীগঞ্জ বোমামেশিন বন্ধের দাবিতে অর্থমন্ত্রীর কাছে স্বারকলিপি

    0
    218

    আমারসিলেট24ডটকম,১২ডিসেম্বরঃ ঐতিহ্যবাহী কোম্পনীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারীতে অবৈধ বোমা মেশিন চালিয়ে পরিবেশ ধ্বংস করে পাথর উত্তোলন করায় অর্ধশতাধিক গ্রাম ধ্বংসের মূখে। বিভিন্ন সরকারী দপ্তরে দরখাস্ত ও স্বরকলিপি দিয়ে অবগত করার পরও একটি স্বার্থস্বেশী মহল হাইকোর্টের আদেশ অমান্য করে ও প্রষাশনের ১৪৪ ধারা ভঙ্গ করে সাধারণ জনগনের কথা চিন্তা না করে পাথর উত্তোলন অব্যাহত থাকায় কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক মাননীয় অর্থমন্ত্রী মহোদয়ের নিকট কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারীতে বোমামেশিন বন্ধের জন্য একখানা স্বারকলীপি প্রদান করেন।

    বোমামেশিনের মাধ্যমে পাথর উত্তোলনের কারনে কোয়ারী আশপাশ এলাকার ভোলাগঞ্জ গ্রাম, কালাইরাগ, কালীবাড়ি, কলাবাড়ি, দয়ারবাজার, মধ্যরাজনগর , ঢালারপার, নয়াগাঙ্গের পার সহ বেশ কয়েকটি গ্রাম নদীভাঙ্গনের সৃষ্টি হয়ে শত-শত একর ফসলি জমি সহ মানুষের ঘরবাড়ী নদী ভাঙ্গনে বিলীন হয়ে গেছে। বোমামেশিন চালানোর কারণে মূল ধলাই নদী দিক পরিবর্তন করে বিভিন্ন শাখা পরিশাখায় রুপান্তরিত হয়েছে।

    এশিয়ার একমাত্র রজ্জুপথ ভোলাগঞ্জ বাঙ্কার বোমা মেশিনের দ্বারা পাথর উত্তোলন করে ধ্বংসস্তুপে পরিণত করা হচ্ছে। যাহার ফলে সরকারের হাজার কোটি টাকার সম্পদ রোপওয়ে বাঙ্কার বিলীন হতে চলেছে। জরুরী ভিত্তিতে পাথর কোয়ারী ও রুপওয়ে বাঙ্কার ও কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদীর আশপাশ এলাকা রক্ষা করে কোম্পানীগঞ্জ বাসীকে প্রাণে রক্ষার জন্য মাননীয় অর্থমন্ত্রীর কাছে স্বারকলিপি প্রদান করা হয়।

    এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা পরিষদের প্রসাশক ও সিলেট জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুজ জহির চৌধুরী সুফিয়ান, সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, সিলেট জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

    সকলেই কোম্পানীগঞ্জের ভোলাগঞ্জ পাথর কোয়ারী ও রূপওয়ে বাঙ্কার রক্ষা করার স্বার্থে বোমা মেশিন বন্ধের জন্য মাননীয় অর্থমন্ত্রী মহোদয়কে অনুরোধ করেন।

    এতে মাননীয় মন্ত্রী মহোদয় উপস্থিত সকলের কাছ থেকে ভোলাগঞ্জ পাথর কোয়ারী ও রূপওয়ের বর্তমান অবস্থা জেনে দ্রুত বোমা মেশিন বন্ধের আশ্বাস দেন।

    এসময় দরখাস্তকারীর পক্ষে উপস্থিত ছিলেন কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক হুমায়ুন কবির মছব্বির, সিলেট জেলা স্বেচ্ছা সেবক লীগের সহ সভাপতি মুস্তাক আহমদ, দক্ষিণ রণীখাই ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাসিম, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামীলীগ নেতা শাহ জাহান সাজু সহ নেতৃবৃন্দ।