খাদিজার অবস্থা কিছুটা উন্নতিঃসংবাদ সম্মেলনে দোয়া কামনা

    0
    335

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,অক্টোবরঃ সিলেটে এক সন্ত্রাসীর  চাপাতির কোপে গুরুতর আহত খাদিজা বেগম নার্গিসের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তিনি একবার চোখ মেলেছিলেন, ডান হাত ও ডান পায়েও সাড়া দিয়েছেন। শনিবার দুপুরে রাজধানীর স্কয়ার হাসপাতালে আয়োজিত সংবাদ সম্মেলনে হাসপাতালের অ্যাসোসিয়েট মেডিক্যাল ডিরেক্টর মির্জা নাজিম উদ্দিন সাংবাদিকদের একথা জানান।

    ডাঃ মির্জা নাজিম উদ্দিন বলেন, ৯৬ ঘণ্টা পর আমরা একটু বলতে পারি তার (খাদিজা) অবস্থার উন্নতি হয়েছে। আরও দুই থেকে তিন সপ্তাহ পর তার নিউরোলজিক্যাল স্ট্যাটাস বোঝা যাবে। আমরা আশাবাদী, আপনারা তার জন্য তার দোয়া করবেন। পরে সংবাদ সম্মেলনে খাদিজার শারীরিক অবস্থার বিস্তারিত তুলে ধরেন খাদিজার অপারেশন করা চিকিৎসক নিউরো সার্জন ডা. এ এম রেজাউস সাত্তার। তিনি বলেন, খাদিজার বেঁচে থাকার সম্ভাবনা বেড়েছে। তার শরীর রেসপন্স করছে।

    খাদিজার মত গুরুতর আহত রোগীদের ক্ষেত্রে ৪ ঘণ্টার মধ্যে চিকিৎসা শুরু করতে পারলে ভালো হতো উল্লেখ করে তিনি বলেন, কিন্তু আমরা খাদিজাকে পেয়েছি ১২ থেকে ১৪ ঘণ্টা পর। সময়ের সঙ্গে সঙ্গে তার মস্তিষ্কের অবস্থা বোঝা যাবে। সে গতকাল (শুক্রবার) একবার চোখ খুলেছিলো। এছাড়া তার ডান হাত ও ডান পা রেসপন্স করেছে। রেজাউস সাত্তার আরও বলেন, আগে খাদিজার বাঁচার সম্ভাবনা ছিলো ৫ শতাংশ, এখন সেটা বেড়ে হয়েছে ১০ শতাংশ। তবে তার চেতনাশক্তির উন্নতি হয়নি। সে যখন স্কয়ার হাসপাতালে আসে তখন তার চেতনাশক্তি ছিলো ৬, এখনও তাইই আছে।

    উল্লেখ্য, গত ৩ অক্টোবর শাবির ছাত্র সন্ত্রাসী বদরুল আলম সিলেট এমসি কলেজের পুকুর পাড়ে সিলেট সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে চাপাতি দিয়ে কুপিয়ে জখম করে। প্রথমে তাকে সিলেটে ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার (৪ অক্টোবর) ভোরে তাকে ঢাকায় আনা হয়। এদিন দুপুরে স্কয়ার হাসপাতালে অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ৯৬ ঘণ্টা পর্যবেক্ষণে রাখেন।