সিলেট খুলিয়াটুলার কামাল হত্যা মামলার অভিযোগপত্র আদালতে

    0
    218

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৯ফেব্রুয়ারীঃ সিলেট নগরীর খুলিয়াটুলার নীলিমা আবাসিক এলাকার ২৮ নম্বর বাসার বাসিন্দা কামাল আহমদ হত্যা মামলার আসামী সাবেক সংরক্ষিত মহিলা কাউন্সিলর শাহানা বেগম শানু ও তার স্বামী তাজুল ইসলাম, ভাই নুরুল ইসলাম, পুত্র রায়হান ইসলামসহ ৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গৃহীত হয়েছে। সিলেট-মেট্রোপলিটন চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোঃ সাইফুজ্জামান হিরুর আদালতে গত রোববার শুনানী শেষে এ অভিযোগপত্র গৃহীত হয়।
    মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ১৫ সেপ্টেম্বর রাত অনুমান সোয়া ৮টার দিকে খুলিয়াটুলার বাসিন্দা কামাল আহমদ খুলিয়াপাড়ার একটি দোকান থেকে বাজার নিয়ে আসার পথে সাবেক কাউন্সিলর শাহান বেগম শানুর নেতৃত্বে সন্ত্রাসীরা পূর্ব পরিকল্পিতভাবে মারধর করে। ওসমানী হাসপাতালে নেয়ার পর কামাল আহমদ চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা যান। এ ঘটনায় নিহত কামাল আহমদের স্ত্রী হেপি বেগম বাদী হয়ে কোতোয়ালী মডেল থানায় কাউন্সিলর শানু তার স্বামী পুত্রসহ ৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। যার নং ২০, তারিখ ১৭/০৯/১৪। এ মামলার সর্বশেষ তদন্তকারী কর্মকর্তা এস আই মোঃ মোশাররফ হোসেন তদন্ত শেষে গত বছর ২৪ অক্টোবর সাবেক কাউন্সিলর শাহানা বেগম শানু, স্বামী তাজুল ইসলাম, তাজুলের ভাই নুরুল ইসলাম, পুত্র রায়হান ইসলাম, ইমরান হোসেন ও শেখ মোঃ রিপন মিয়াকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। যার নং ২১৭ তারিখ ২৪/১০/১৫ ধারা ৩০২/৩৪/১১৪ দন্ডবিধি।
    মামলার তদন্তকারী কর্মকর্তা জানান, আসামী মোঃ রফিকুল ইসলাম, জোছনা বেগম ও মোঃ বেলার উদ্দিনের বিরুদ্ধে কোন অভিযোগ না পাওয়ায় তাদেরকে মামলার দায় হতে অব্যাহতির আবেদন জানান।
    মামলার বাদী হেপি বেগম জানান, ২০১৪ সালের ২৪ জানুয়ারি আসামীরা আমার স্বামী কামাল আহমদকে প্রাণে মারতে পরিকল্পনা করে মারধর করে।

    এ ঘটনায় তাদেরকে আসামী করে কোতোয়ালী থানায় আমি মামলা দায়ের করি। যার নং ২৬ তারিখ ২৬/১১/১৪, ধারা ১৪৩/৩২৫/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯ দন্ডবিধি আদালতে বিচারাধীন রয়েছে।