চুনারুঘাটের সুতাং নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণ

    0
    251

    ভ্রাম্যমান আদালতের ৩০ হাজার টাকা জরিমানা:কাগজপত্র দেখতে ইউএনও অনিচ্ছুক !

     

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯অক্টোবর,স্টাফ রিপোর্টারঃচুনারুঘাটের সুতাং নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণ। বালু মহালের ইজারার কাগজপত্র দেখতে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনিচ্ছা। এ নিয়ে এলাকার সচেতন মহলের মাঝে প্রশ্ন দেখা দিয়েছে।

    স্থানীয় সূত্র জানায়, গতকাল বুধবার দুপুরে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জামিল উপজেলার আমতলী পুরাতন রেল ষ্টেশন গুদাম মাঠে সরকারি জমিতে বালু স্তুপ করে রাখার অপরাধে জিতু মিয়া সহ ২ জনকে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেন। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা সার্ভেয়ার মনিরুজ্জামান, থানার এস.আই বিপ্লব কুমার দাস। সুতাং নদী থেকে বালু উত্তোলণের বিষয়ে স্থানীয় এলাকার লোকজন নির্বাহী কর্মকর্তার নিকট জানতে চাইলে, তিনি বলেন এটি আমার বিষয় নয়।

    উক্ত বালু মহাল নিয়ে এলাকার দু’পক্ষের মাঝে যে কোন সময়ে সংঘর্ষের আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানায়। সুতাং নদীর (গ) লীজ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা আহমেদ জামিলের নিকট মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন, সুতাং নদী লীজের বিষয়ে আমার জানা নেই, তা একমাত্র জেলা প্রশাসকই জানেন এবং পূর্বের লীজধারীরা কোর্টের একটি আদেশ বলে বালু উত্তোলণ করছেন।

    খোঁজ নিয়ে জানা যায়, উক্ত বালু মহালটি লীজের ব্যাপারে খনিজ সম্পদ মন্ত্রণালয়ের কোন বৈধ কাগজপত্র নেই। উক্ত সুতাং নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলণ বন্ধ করতে খনিজ সম্পদ মন্ত্রণালয় সহ সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।