চুনারুঘাটে ট্রাক্টর চলাচল বন্ধের দাবিতে জনতার অবরোধ

    0
    182

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০ডিসেম্বর,চুনারুঘাট প্রতিনিধিঃ  চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের ইনাতাবাদ ও কালিশিরী এলাকার জনতা আসামপাড়া বাল্লা রেল লাইন সরকারি রাস্তা বেহাল দশা ও ইনাতাবাদ গ্রামের কালিশিরী কাঁচা রাস্তার খানাখন্দের কারণে মাটি বোঝাই ট্রাক্টর চালকদেরকে গাড়ি আটকিয়ে রাস্তায় অবরোধ করে এলাকার জনতা। জানা যায়, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে ইনাতাবাদ মসজিদের সামনে টমটম স্ট্যান্ডে কালিশিরী ও ইনাতাবাদ গ্রামবাসীরা মাটি বোঝাই ট্রাক্টর চালকদের অবরোধ করে। এসময় ৯/৭টি ট্রাক্টর রাস্তায় আটকিয়ে রাখে এলাকাবাসীরা। অবরোধটি ১ ঘন্টাব্যাপী চলে।

    ট্রাক্টর চালকরা জানায়, ঐ এলাকার মৃত রহমত মেম্বারের ছেলে সেলিম মিয়ার ০৭ ক্ষের জমির মাটি ব্রিক ফিন্ডে বিক্রয় করে। উক্ত জমি থেকে প্রতিদিনই ৮/১০টি ট্রাক্টর দিয়ে মাটি উত্তোলণ করে ইনাতাবাদ ও কালিশিরী  রাস্তা দিয়ে ব্রিক ফিল্ডে নিয়ে যাওয়াতে এই সরকারি রাস্তার বেহাল দশায় পরিণত হয়েছে। এতে এলাকার শত শত যুবকরা রাস্তায় অবরোধে নেমে যায়।

    যে কারণে ওই এলাকার স্কুল, মাদ্রাসার ছাত্র/ছাত্রীরা সহ এলাকার জনসাধারণ ওই রাস্তা দিয়ে চলাচল করতে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে মাটি বোঝাই ট্রাক্টর গাড়িগুলো উক্ত রাস্তা দিয়ে চলাচল বন্ধ করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছে এলাকাবাসীরা।

    ঘটনার খবর পেয়ে চুনারুঘাট থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে স্বাভাবিক করে। এ ব্যাপারে স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, উক্ত রাস্তা দিয়ে ট্রাক্টর চলাচল বন্ধ না হলে যে কোন সময় উভয়ের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে।

    উল্লেখ্য যে, বেপরোয়া মাটি বোঝাই ট্রাক্টর দ্বারা বিভিন্ন মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় সাধারন মানুষ মরণ পথের যাত্রীতে পরিণত হচ্ছে।