চুনারুঘাটে পানি চলাচল বন্ধ রাখায় পানিবন্দি ২টি পরিবার

    0
    216

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,৩০এপ্রিল,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাটের মিরাশী ইউনিয়নের পীরেরগাঁও গ্রামের সাহেববাড়ির ৫০ বছরের পুরনো চলাচলের রাস্তায় একটি ছোট পুল দিয়ে পানি চলাচল বন্ধ রাখায় পানিবন্দি ২টি পরিবার এবং তারা চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।

    জানা যায়, চুনারুঘাট উপজেলার মিরাশী ইউনিয়নের পীরেরগাঁও গ্রামের শাহ সুফী গাজী মোহাম্মদ ইসমাঈল খাঁন সিরাজী কুতুবে আলম (রঃ) ওরফে ইউসুফ গাজীর বসতবাড়ির পশ্চিমে উত্তরদিকে চলাচলের রাস্তাসহ জোরপূর্বক দখল করে মাটি এনে জমাট করে রাখছে রানীগাঁও ইউনিয়নের পীরেরগাঁও গ্রামের মৃত আফছর উদ্দিনের পুত্র সারাজ মিয়া ও তার পুত্র হেলাল মিয়া। সাহেববাড়ি পরিবারের লোকদেরকে পূর্ব বিভিন্ন বিরোধকে কেন্দ্র করে জোরপূর্বক মাটি এনে জমা রেখে পানি নিষ্কাশনের ছোংগার পুলটি মাটি দিয়ে বন্ধ করে দেয়।

    উক্ত পুলটি বন্ধ করার কারণে শাহ সুফী গাজী ইসমাঈল খানের পুত্র জয়নাল গাজীর বসতবাড়ির পশ্চিম উত্তরদিকে চলাচলের প্রায় ৫০ বছরের পুরনো রাস্তাটি দখল করে ছোট পুলটি জোরপূর্বক বন্ধ করে রেখে দেওয়ায় জলাবদ্ধ পানিবন্দি হয়ে পড়েছে ২টি পরিবার। সপ্তাহব্যাপী পানিবন্দি হয়ে রয়েছে সাহেব বাড়ির পরিবারের লোকজন। বাড়ি থেকে বের হওয়ার রাস্তাটি পানিতে নিমজ্জিত থাকায় যাতায়াতে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে ২টি পরিবারের প্রায় ২০ জন মানুষের। পানি জলাবদ্ধতা থাকায় জয়নাল গাজীর গাছের বাগানের বিভিন্ন জাতের গাছগুলি উপড়ে পরে মরে সাবাড় হয়ে যাচ্ছে। স্থানটি বৃষ্টি হলেই পানি নিমগ্ন হয়ে যাতায়াতের চরম অসুবিধা হচ্ছে।

    বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান রমিজ উদ্দিনকে জানালে তিনি সমাধানের আশ্বাস দিলেও তা এখন পর্যন্ত কার্যকর হয়নি বলে এলাকাবাসী জানান। এ বিষয়ে উপজেলা ভাইস চেয়ারম্যানের সাথে কথা বলতে বার বার তার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্ঠা করলেও তাকে পাওয়া যায়নি। এ বিষয়ে মহিলা ভাইস চেয়ারম্যান কাজী সাফিয়া ও ৯নং রানীগাঁও ইউপি চেয়ারম্যান নূরুল মোনিম চৌধুরী ফারুককে অবগত করা হয়েছে। তবে বর্তমানে উক্ত রাস্তার পাশেই মাটি ভরাট করে একটি বসতবাড়ি নির্মাণের জন্য মাটি জমা করে স্তুপ করে রেখেছেন প্রভাবশালী সারাজ মিয়া গংরা। ফলে পরিবারগুলোর ভোগান্তি আরও বৃদ্ধি পাচ্ছে।

    বর্ষা মৌসুম শুরু হওয়ায় দ্রুত এর সমাধান না হলে পরিবারগুলো চরম অসুবিধায় পড়বে বলে জানান। উল্লেখ্য যে, পীরেরগাঁও গ্রামের পার্শ্ববর্তী এলাকার মঈনুল্লা মাষ্টার, সেলিম মিয়া, জয়নাল, টগর মিয়া, কালাম মিয়া, ওয়াব উল্লা সহ আরও ৫/৬টি পরিবার তারা নিজ বসতবাড়ির পাশে পানি নিষ্কাশনের ২ ফুট করে জমি দিয়ে ড্রেইন তৈরির জন্য রেখে বসতবাড়ি নির্মাণ করে আসছেন।

    কিন্তু সারাজ মিয়া ও হেলাল মিয়া এলাকার গণ্যমান্য ব্যক্তিদের কথা অমান্য করে তার ব্যক্তিগত জোর কাটিয়ে জোর পূর্বক মাটি ভরাট করে পানি নিষ্কাশনের পুলটি বন্ধ রেখে তারা বসতবাড়ি নির্মাণের চেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে শাহ সুফী গাজী ইসমাঈল খানের পুত্র জয়নাল গাজী বাদী হয়ে সারাজ মিয়া ও তার ছেলের বিভিন্ন অসামাজিক কার্যকলাপে জোর পূর্বক রাস্তা ও পুল বন্ধ করে রাখায় ২ জনের বিরুদ্ধে গত মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন।