চুনারুঘাটে রেস্তোরাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি

    0
    193

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২১জানুয়ারী,হবিগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় হোটেল ও রেস্তোরাঁ গুলোতে অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খবার তৈরি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। সরেজমিনে পাওয়া, মিষ্টির দোকান, বেকারি দোকান,হোটেল ও রেস্তোরাঁয় খাবার তৈরির কারখানায় খাবারের ময়দা ফিনিশিং দেওয়া সহ খাবারদ্রব্য অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে তৈরি করা হয়। এসব দোকানগুলোতে জিনিসপত্র দেখলে মনে হবে মাসে একবারও পরিস্কার করা হয় না।

    অভিযোগ আছে ৩/৪ দিনের পঁচা বাসী খাবারও পরিবেশন করা হয়। এসব দোকানের খাবার খেয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়েছেন। উপজেলায় এসব দোকানে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালালেও এসব দোকান মালিকগণ ও কর্মচারীরা অস্বাস্হ্যকর পরিবেশে খাবার তৈরি করছেন। চুনারুঘাট পৌরশহর সহ উপজেলার ছোট বড় বাজার গুলোতে ও এরকম নোংরা পরিবেশে খাবার তৈরি করা হয়।

    সাধারণ মানুষ জানিয়েছেন, উপজেলায় সেনেটারি ইনেসপেক্টর থাকা সত্বেও এসব দোকানগুলোতে অভিযান নেওয়া হয় না কেন? পৌরশহর সহ ছোট বড় বাজারগুলোতে অভিযান নেওয়া অতি জরুরি। চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজাম মনিরা কে বিষয়টি জানানো হলে তিনি জানায়, এসব দোকান মালিকগণ ও কর্মচারীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।