চুনারুঘাটে ১৬ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের

    0
    232

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,৩০জানুয়ারী,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার পাইকপাড়া ইউনিয়নে বাঘমারা গ্রামের নিহত ছায়েদ আলীর পিতা সুরুজ আলী বাদী হয়ে ১৬ জনকে আসামী করে চুনারুঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । গত ২১ জানুয়ারী, দুপুর দেরঘটিকার সময় বাঘমারা গ্রামে এ ঘটনাটি ঘটে।

    মামলার বিবরণে জানা যায়, চুনারুঘাট উপজেলার দেওরগাছ ইউনিয়নের বাঘমারা বনগাও গ্রামের মৃত আব্দুল রহমানের ছেলে মোঃ আঃ মন্নান (৪৫) পিতা মৃত আঃ মতিনের ছেলে আব্দুল হাই (৪৫) মৃত আব্দুর রহমানর এর ছেলে আঃ সালাম (৪০), বাবুল মিয়া (৩৭), মৃত আব্দুল মতিন এর ছেলে মোঃ আক্কাছ মিয়া (৩৭), মৃত আঃ মতিন এর ছেলে সোহেল মিয়া (৩০), আব্দুল মান্নান এর পুত্র উজ্জল মিয়া ( ২৫), মৃত আবু সিদ্দিক এর পুত্র আঃ হান্নান (৪৫), মৃত আবু সিদ্দিক মোঃ মানিক মিয়া (৩০), মৃত আবু সিদ্দিক এর পুত্র আকল মিয়া (২৭), মৃত ইউছুব উল্লা এর পুত্র মোঃ রশিদ মিয়া (৫৫), আব্দুল হাই এর পুত্র আবুল কালাম (২৬), সাধু মিয়ার পুত্র হারুন মিয়া (৩০), সাধু মিয়ার পুত্র মামুন মিয় (২৭), আইয়ূব আলী এর পুত্র সোহেল মিয়া (২৯), আব্দুল  কাদির এর পুত্র বাচ্চু মিয়া (৩০) সহ ১৬ জনকে আসামী করে চুনারুঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের কার হয়।

    উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা  নির্মলেন্দ চক্রবর্ত্তী জানান,চুনারুঘাট থানায় গত ২৩ জানুয়ারি তারিখে মামলাটি রুজু করা হয়।মামলার নং-২১, ধার- ১৪৩/৪৪৭/৩২৩/৩২৪/৩২৫/৩২৬/৩০৭/৩০২/৪৩৬/১১৪/৩৪ দঃ বিঃ ঘটনার পর হতে হত্যা মামলার আসামীরা পলাতক রয়েছে।

    দীর্ঘদিন ধরে সুরুজ আলী ও  আব্দুল মান্নান গংদের সাথে জমিজমা নিয়ে বিরুদ্ধ চলে আসছিল। ঐদিন প্রতিপক্ষ আব্দুল মন্নান সহ একদল দূরবিত্তরা সুরজ আলীর বসত বাড়ীতে জোরপুর্বক উঠে উত্তিজিত হয়ে মন্নান মিয়া গংদের  ধারালু দেশী অস্ত্রের আঘাতে ঘটনা স্থলে সাহেদ আলী (৩০) নামে এক যুবক নিহত হয়।

    এতে সাহেদ আলীর পিতা সুরুজ আলীর জমি  থেকে জোরপুর্বক ইস্কুব কাটার গাড়ী দিয়ে মাটি তুলে নিয়ে যাওয়াকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে বলে মামলার তথ্যে জানা যায়। এসময় সুরুজ আলী ও তার পুত্র সোহেল মিয়া বাদা দিলে ঘটনা স্থলেই সাহেদ আলী নিহত হয় । নিহত সাহেদ আলীর পিতা সুরুজ আলী  ও সোহেল মিয়াকে আশংকাজনক অবস্থায়  সিলেট ওসমানি মেডিকেল হাসপাতলে ভর্তি করা হয়।

    উল্লেখ্য যে ঐ স্কুবকাটার গাড়ীটির কন্ট্রাক্টর  শায়েস্তাগঞ্জ এলাকার আব্দুল মতিনের পুত্র মোঃ সোহেল মিয়ার দায়িত্ত্বে ঐ দিন গাড়ী নিয়ে মাটি উত্তোলন করেছিল। এসময় স্থানীয় এলাকার জনতা গাড়ীটি আটক করে শাসছুল হক নামে তার বাড়ীতে জিম্মি করে রাখা হয়। গত কাল রবিবার রাত সাড়ে সাতটার দিকে জিম্মির কাছ থেকে গাড়ীটি লুকিয়ে নেওয়ার চেষ্টা করেছিল কন্টাকটার সোহেল মিয়া ।

    স্থানীয় জনতা  গাড়ীটি পুলিশ দিয়ে উদ্ধার করে চুনারুঘাট থানা পুলিশের হেফাজাতে রাখা হয়েছে বলে বাদির সুত্রে জানা গেছে।