চুনারুঘাট পারকুল বাগানের চা শ্রমিকের গাছ কেঁটে সাবার

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭নভেম্বর,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাট উপজেলার পারকুল চা বাগানের নিরীহ চা শ্রমিকের রোপণকৃত বেলজিয়াম গাছ কেঁটে নিয়ে গেলে চা বাগান প ায়েত সভাপতি প্রদীপ বুনার্জী সহ দুর্বৃত্তরা।

    জানা যায়, উপজেলার পারকুল চা বাগানের ১৯নং লাইনের বাসিন্দা নিরীহ চা শ্রমিক সিফত কর্মকার ও দিপক কর্মকার তারা দু’ভাইয়ের রোপণকৃত প্রায় শতাধিক বেলজিয়াম গাছ গত ২২ নভেম্বর মঙ্গলবার দুপুরে ওই চা শ্রমিকরা বাড়িতে না থাকায় বাগান পঞ্চায়েত সভাপতি প্রদীপ বুনার্জীর সহযোগিতায় বনখেকো ছিদ্দিক আলী, আলম মিয়া, গণি মিয়া, বিজন, ইমান আলী সহ একদল লোক গাছগুলো কেঁটে নিয়ে যায়।

    চা শ্রমিকরা তাদের বাড়িতে এসে গাছচুরির ব্যাপারে প্রতিবাদ করলে উল্লেখিত গাছচুরেরা চা শ্রমিকদেরকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। উক্ত গাছগুলোর বাজার মূল্য আনুমানিক দেড় লক্ষাধিক টাকা হবে বলে চা শ্রমিকরা জানায়। তারা যেন এ ব্যাপারে কোন প্রকার প্রতিবাদ না করে এবং কাহারো কাছে এ বিষয়ে অবগত না করার জন্য নিরীহ চা শ্রমিকদেরকে সতর্ক করে দেয় বাগান পঞ্চায়েত সভাপতি, ইমান আলী ও আলমসহ গাছচুরেরা।

    এ ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান নূরুল মোনিম চৌধুরী ফারুকের নিকট চা শ্রমিকদের গাছ চুরির ব্যাপারে অবহিত করা হয়েছে। চেয়ারম্যান ঘটনার সত্যতা নিশ্চিত করেন। নিরীহ চা শ্রমিকরা এ ব্যাপারে মুখ খুলতে সাহস পাচ্ছে না এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন।

    এ ব্যাপারে বাগান কর্তৃপক্ষ সহ প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন নিরীহ চা শ্রমিক।