ছাতকে ধর্ষন মামলা আপোষ না করায় ৪৫পরিবারকে একঘরে

    0
    393

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৯সেপ্টেম্বর,সুনামগঞ্জ প্রতিনিধিঃ  সুনামগঞ্জের ছাতক উপজেলায় ধর্ষন মামলা আপোষ না করায় ধর্ষিতার পরিবারসহ তার স্বগোত্রিয় ৪৫পরিবারকে একঘরে করে রেখেছে ধর্ষনকারীরা। শুধু তাই নয় ঐ সব ধর্ষনকারীরা বিভিন্ন ভাবে তাদের কে হুমকি প্রর্দশন করে আসছে। এখন ঐসব পরিবার মানবেতর জীবন যাপন করছে। আজ মঙ্গলবার দুপুরে ছাতক প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে নির্যাতিতা হাবিবা আক্তার এসব কথা তুলে ধরেন।

    লিখিত বক্তব্যে তিনি আরো বলেন,গত জেলার ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ-সৈদেরগাঁও ইউপির হাইলকেয়ারি গ্রামের জাহাঙ্গীর আলম স্থানীয় জালালপুর পয়েন্টে চায়ের ষ্টল দিয়ে জীর্বিকা নির্বাহ করছেন। গত ২০জুন রাত সাড়ে ৯টায় পরিবারের লোকজন না থাকায় একা পেয়ে একেই গ্রামের আছমত আলীর ছেলে রুবেল (২৭) ও নুরুল ইসলামের ছেলে আক্তার মিয়া (২৪) বতসঘরে প্রবেশ করে জোড় পূর্বক ধর্ষন করে। এবং গলায় ৬৫হাজার টাকা মূল্যের স্বর্নালংকার ছিনিয়ে নেয়।

    এ ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ২০০০(সংশোধনী ২০০৩)৯এর (৪) (খ) তৎসহ ৩৭৯/৫০৬দন্ড বিধি আইনে ছাতক থানায় একটি মামলা(নং২৬,তাং ২১,০৬,২০১৭ইং) দায়ের করেন। এর পর থেকেই প্রভাবশালী আসামীরা মামলা তুলে নেওয়ার জন্য অব্যাহত হুমকি দিয়ে আসছে। মামলা প্রত্যাহার না করায় হাইলকেয়ারী গ্রামের আরশ আলীর বাড়িতে বসে আবাব মিয়া সভাপতিত্বে এক সভা করে বাদিসহ তার ও স্বগোত্রিয় ৪৫পরিবার কে একঘরে করে রাখে।

    তারা এখন রাস্তা-ঘাটে যাতায়াত করতে পারছে না। মামলা প্রত্রাহার না করলে প্রানে মেরে ফেলার হুমকি দিয়ে আসছে। ফলে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভোগছে।

    এব্যাপারে প্রশাসনের সুদৃষ্টি কামনা করছে।