জনগণের নিরাপত্তা নিশ্চিত করার দাবী গণদাবী ফোরামের

    0
    217

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১০ফেব্রুয়ারীঃ সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির এক বিশেষ সভা গতকাল মঙ্গলবার বিকেলে নগরীর সুরমা মার্কেটস্থ কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিলেট সিটি কর্পোরেশনের প্রকৌশলীর বাসায় দুর্ধর্ষ ডাকাতি সহ সাম্প্রতিককালে বিভিন্ন স্থানে চুরি, ডাকাতি, ছিনতাই ইত্যাদি বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয় এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানানো হয়। সভায় অপরাধীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়।

    সভায় বক্তাগণ বলেন, সিলেট-ঢাকা ও সিলেট-চট্টগ্রাম লাইনে রেল যাত্রীদের সুযোগ-সুবিধা বৃদ্ধির দাবী দীর্ঘদিনের। যাত্রী সেবার মান বৃদ্ধি না করে সম্প্রতি রেলের ভাড়া বৃদ্ধি করা সম্পূর্ণ অযৌক্তিক। এর ফলে যাত্রীদের দুর্ভোগ বৃদ্ধি পাবে। ভাড়া বৃদ্ধির এ সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করার দাবী জানানো হয়। সভায় টেংরাটিলা গ্যাস কুপের বিস্ফোরণে কৃষি জমি ও পরিবেশের অপুরণীয় ক্ষতি সাধিত হয়েছে। ক্ষতিগ্রস্থ লোকদের অবিলম্বে ক্ষতি পুরণ প্রদান এবং উক্ত গ্যাস কুপের গ্যাস স্থানীয় লোকজনদের মধ্যে সরবরাহ করার দাবী জানানো হয়।

    সভায় গৃহীত সিদ্ধান্তে আগামী ১৬ ফেব্র“য়ারী মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক বঙ্গবীর মরহুম জেনারেল এম.এ.জি ওসমানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সিলেট বিভাগ গণদাবী ফোরাম আয়োজিত কর্মসূচীর মধ্যে রয়েছে ১৬ ফেব্র“য়ারী বাদ জোহর হযরত শাহজালাল (রহ.)-এর দরগাহ মসজিদে মিলাদ মাহফিল, বঙ্গবীর ওসমানীর মাজার জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ এবং বিকেল ৩ টায় ৩/১৩, সুরমা মার্কেটস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ‘বঙ্গবীর ওসমানীর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভা। এসব কর্মসূচীতে সিলেটের সর্বস্তরের জনসাধারণকে অংশগ্রহণের আহবান জানানো হয়েছে।

    সভায় বক্তব্য রাখেন ইয়াওর বক্ত চৌধুরী, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদ, শামীম হাসান চৌধুরী এডভোকেট, আব্দুর রহমান চৌধুরী এডভোকেট, সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, প্রাক্তন চেয়ারম্যান জমির উদ্দিন আহমদ, শাহ মুহাম্মদ নাসির, হাসান বক্ত চৌধুরী (কাওছার) প্রমুখ।