জনশক্তি রফতানিতে সরকার ব্যর্থ মন্তব্য ফখরুলের

    0
    212

    আমারসিলেট24ডটকম,০৫ডিসেম্বরঃ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জনশক্তি রফতানিতে সরকার ব্যর্থ মন্তব্য করে তিনি বলেন কোন চুক্তিই তারা জনগণের সামনে প্রকাশ করছে না। মালয়েশিয়াসহ মধ্যপ্রাচ্যে আমাদের দেশের লোকজন আগে থেকেই যেতেন। যা আওয়ামী সরকারের কর্মকান্ডের কারণে বন্ধ হয়ে গেছে। এখন তারা (সরকার) প্রচার করছে মালয়েশিয়ার সঙ্গে জনশক্তি রফতানির ব্যাপারে চুক্তি হয়েছে। হলেতো ভালোই। কিন্তু সকার কোন চুক্তিই প্রকাশ করেনি।

    কাজেই আসলে তারা কী চুক্তি করছে তা তারাই জানেন। আজ শুক্রবার সকাল ১০টায় জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের ১৮তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক এএসএম শফিউজ্জামান খোকন, মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভাপতি শামা ওবায়েদ ইসলাম প্রমুখ।
    মির্জা ফখরুল বলেন, জনশক্তি রফতানি এ দেশের একটি বড় খাত। দেশে বেকার বেশি, তাই লোক কাজের জন্য বাইরে যায়। শহীদ জিয়া এ জনশক্তি রফতানির ধারা চালু করেন। কিন্তু সরকারের ভুলনীতির কারণে এ জনশক্তি রফতানি ব্যাহত হচ্ছে।

    মির্জা ফখরুল বলেন, সরকার জনশক্তি রফতানিতে ব্যর্থ। মধ্যপ্রাচ্য আমাদের লোক নিচ্ছে না। আরো বেশ কিছু দেশের আশঙ্কাজনকভাবে কমছে জনশক্তি রফতানি।