জৈন্তাপুরে উন্নয়ন মেলা ২০১৭ সমাপনী ও পুরস্কার বিতরন

    0
    226

    সেরা ষ্টল পুরস্কার পেলে উপজেলা হিসাব রক্ষণ অফিস

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১১জানুয়ারী, রেজওয়ান করিম সাব্বিরঃ জৈন্তাপুরে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা-২০১৭ সমাপনী ও পুরস্কার বিতরনী সফল ভাবে সমাপ্ত হয়েছে। উন্য়ন মেলায় সেরা ষ্টল পুরস্কার পেল জৈন্তাপুর উপজেলা হিসাব রক্ষণ অফিস। অপরদিকে সমাপনী অনুষ্ঠান বর্জন করে আওয়ামীলীগ। “উন্নয়নের গনতন্ত্র, শেখ হাসিনার মূলমন্ত্র” এ প্রতিপাদ্যকে ধারন করে ৯-১১ জানুয়ারী সারা দেশের ন্যায় সিলেটের জৈন্তাপুর উপজেলা পরিষদ প্রঙ্গনে অনুষ্ঠিত হয় তিন দিন ব্যাপী উন্নয়ন মেলা। মেলায় সরকারী বেসরকারী ও এনজিও মিলে ৩৮টি প্রতিষ্ঠান অংশ গ্রহন করে সেরা ষ্টল প্রথম পুরস্কার অর্জন করে উপজেলা হিসাব রক্ষর অফিস।

    গতকাল ১১ জানুয়ারী বুধবার বিকাল ৪টায় উপজেলা পরিষদ মিলানায়তনে চারিকাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহ আলম চৌধুরী তোফায়েল এর সভাপতিত্বে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হওলাদার আজিজুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন। বিশেষ অতিথি হিসাবে উপাস্থিত ছিলেন দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার। আরও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের বিভিন্ন বিভাগের কর্মকর্তা কর্মচারীগন। প্রধান অতিথির বক্তব্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন বলেন- বর্তমান সরকারের ঐকান্ত্রিক প্রচেষ্ঠায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হিসাবে স্বীকৃতি পেতে চলেছে। সরকারে বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক অর্জনের প্রচারনার অংশ হিসাবে দেশের প্রতিটি জেলা উপজেলা এ উন্নয়ন মেলার অনুষ্ঠিত হল।

    মূলত এই উন্নয়ন মেলার মাধ্যমে দেশের জানগন জানতে পারছে আজ জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অন্যতম স্বপ্নের বাস্তবায়ন বাস্তবে রুপ নিয়েছে। তিনি মেলা আয়োজককে ধন্যবাদ জানান। সেই সাথে অংশ প্রতিটি অফিকে ধন্যবাদ জানান।

    তিনি আরও বলেন আজ আপনাদের মধ্যে হতে মেলায় অংশ গ্রহন করে সরকারের সেরা উন্নয়নের চিত্র তুলে ধরে জৈন্তাপুর উপজেলা হিসাব রক্ষণ অফিস প্রথম স্থান অধিকার করলেও আমি মেলায় অংশগ্রহনকারী সকলের ভূয়াসী প্রসংশা করেন।

    এছাড়া সমাপনী মেলা পরিদর্শন করেন- উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি কামাল আহমদ, যুগ্ম সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক ফয়েজ আহমদ বাবর, আওয়ামীলীগ নেতা হাসিনুল হক হুসনু, নিজপাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর এলাহী সম্রাট, জৈন্তাপুর ইউনিয়ন পরিষদের চেয়াম্যান এখলাছুর রহমান, চারিকাটা ইউপি চেয়ারম্যান শাহ আলম চৌধুরী তোফায়েল, দরবস্ত ইউপি চেয়ারম্যান বাহারুল আলম বাহার। সাবেক জৈন্তাপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি হানিফ মোহাম্মদ, আনোয়ার হোসেন, বর্তমান সাধারণ সম্পাদক আনোয়ার, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুল মন্নান, উপজেলা শ্রমিক লীগের আহবায়ক ফারুক আহমদ, ১৭ পরগনার বিশিষ্ট মুরব্বী মোঃ আব্দুস শুকুর সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্ধরা। অপরদিকে মেলা পরিদর্শন করলেও আওয়ামীলীগের কোন নেতা কর্মীরা পুরস্কার বিতরনী ও সমাপনী অনুষ্ঠানে অংশ গ্রহন করেনি।

    সমাপনি অনুষ্ঠানে প্রধান মেলায় অংশ গ্রহনকারী সেরা প্রদর্শনীর জন্য উপজেলা হিসাব রক্ষণ অফিসকে প্রথম পুরস্কার, সিলেট গ্যাস ফিল্ড লিমিটেড কে দ্বিতীয় পুরস্কার এবং উপজেলা ইঞ্জিনিয়ার অফিসকে ৩য় পুরস্কার তুলেদেন এছাড়া চিত্রাঙ্কণ ও কুইজ প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করা হয়।