জৈন্তাপুরে কমিনিউটি পুলিশিং এর মাদক ও জঙ্গী বিরোধী সভা

    0
    244

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪মার্চ,রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুরঃ জৈন্তাপুরে দিন ব্যাপী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জৈন্তাপুর মডেল থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং কার্যক্রম, মাদক ও জঙ্গী বিরোধী মতবিনিময় এবং উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত।
    গতকাল দুপুর ২টায় জৈন্তাপুর মডেল থানা পুলিশের আয়োজনে এস আই আব্দুল মান্নান এর পরিচালনায় অফিসার ইনচার্জ সফিউল কবিরের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন নিজপাট ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান বাবুল। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন অফিসার ইনচার্জ তদন্ত মোঃ আনোয়ার জাহিদ, সমাজসেবী শিক্ষানুরাগী আব্দুল মতিন শাহীন, হায়দর আলী, হাসিনুল হক হুসনু, ব্যবসায়ী আমিরুল আলম, শিক্ষক নুরুল হক, মোঃ গোলাম মস্তফা সরকার, এএসআই সফিউল প্রমুখ। সভায় কমিউনিটি পুলিশের বিভিন্ন বিষয় কার্যক্রমের চিত্র তুলো ধরা হয়। সেই সাথে উঠতি বয়সি কিশোর কিশোরীদের মধ্যে মাদক ও জঙ্গী বিরোধী কার্যক্রম সম্পর্কে বিস্তারিত তথ্য তুলো ধরে আলোচনা করা হয়। কিছু দিন পূর্বে জঙ্গীরা সারাদেশে ব্যাপক আকারে তাদের কার্যক্রম পরিচালনা করার জন্য মাথা ছাড়া দিয়ে উঠে। কিন্তু পুলিশের দক্ষতার ফলে এবং দমনের ফলে জঙ্গীরা এদেশে তাদের কার্যক্রম সফণ করতে পারেনি। বর্তমানে দেশের বিভিন্ন স্থানে উঠতি বয়সী কিশোর কিশোরীদের নিয়ে চোরা গোপ্ত কার্যক্রম চালাচ্ছে। পুলিশ তা বার বার প্রতিহত করছে। আগামী দিনেও পুলিশ তাদের কার্যক্রম ধ্বংস করে দিবে। এজন্য সকলকে সর্তক দৃষ্টি রাখার আহবান জানান।
    এর আগে সকাল ১১টায় উপজেলা ক্যাপ্টেন রশিদ উচ্চ বিদ্যালয় হল রুমে পৃথক একটি সভা অনুষ্টিত হয়। এছাড়া বিকাল ৪টায় সীমান্ত এলাকা লালাখাল বটতলা বাজারে একটি পৃথক সভা অনুষ্ঠিত হয়। লালাখালের সভায় তিন জন মাধক সেবী চিরতরের জন্য মাদক সেবন করা হতে বিরত থাকার শপথ নেয়। থানা পুলিশ তাদের কার্যক্রমকে স্বাগত জানিয়ে মাদকসেবীদের পুরুস্কৃত করে।