জৈন্তাপুরে ত্রান মন্ত্রনালয়ের জায়গা চিহ্নিত পূর্বক সাইনবোর্ড স্থাপন

    0
    202

    রেজওয়ান করিম সাব্বির,জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি: সিলেটের জৈন্তাপুর উপজেলায় মোহাজেরদের পূর্ণবাসনে অধিগ্রহনকৃত জমির হিসাব সংরক্ষণ, রেকর্ড সংশোধন ও সাইনবোর্ড স্থাপন এর নির্দেশনা জারির পর জৈন্তাপুরে সাইনবোর্ড স্থাপন করে মোহাজের পরিবার।

    উপজেলা ভূমি অফিস সূত্রে যানাযায়- দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের স্মারক নং ৫১. ০১. ৯১০০. ০০০. ০১৫. ১৪. ০৪০ (খ). ১৩-৫৯, তারিখ ১০ এপ্রিল ২০১৮ প্রাপ্ত হয়ে জেলা প্রশাসক কার্যালয় সিলেট (ত্রান ও পুর্ণবাসন শাখা) স্মারক নং- ৫১. ০১. ৯১০০. ০০০. ০৬. ০০৪. ১৭-১৬৮ তারিখ- ২৫ এপ্রিল ২০১৮ তারিখের স্মারক প্রাপ্ত হয়ে জৈন্তাপুর উপজেলায় মোহাজেরদের পূর্ণবাসনের জন্য অধিগ্রহনকৃত জমির হিসাব সংরক্ষণ, রেকর্ড সংশোধন ও সাইনবোর্ড স্থাপন এর কার্যক্রম গ্রহন করি।

    তারই অংশ হিসাবে ২২ জানুয়ারী ১৯ তারিখে মোহাজেরদের সহযোগিতায় তাদের পূর্ণবাসনের জন্য অধিগ্রহনকৃত জৈন্তাপুর উপজেলার ২নং খতিয়ানের ২২ নং বিড়াইমারা হাওর এলাকায় ৩৭৪.৯১ শতাংশ জমির উপর সাইনবোর্ড স্থাপন করেন উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার মো. রফিকুল ইসলাম ও চেইনম্যান মো. জামাল উদ্দিন। এসময় সাথে ছিলেন উপজেলায় বসবাসরত মোহাজের পরিবারের শতাধিক পুরুষ ও মহিলা সদস্যরা।
    এবিষয়ে উপজেলা সার্ভেয়ার রফিকুল ইসলাম বলেন- দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের প্রেরতি পত্র মোতাবেক জেলা প্রশাসকের আদেশ বাস্তবায়নের জন্য নির্দেশ পেয়ে উপজেলা সহকারি কমিশনার ভূমি দিক নির্দেশনায় আমরা মোহাজেরদের পূর্ণবাসনের জন্য অধিগ্রহনকৃত ভূমিতে সাইনবোর্ড স্থাপন করেছি।