জৈন্তাপুরে ধর্মীয় ছুটির দিনে পরীক্ষা নিলেন এক অধ্যক্ষ ?

    0
    262

    “কি করব হুজুর রুটিন অনুযায়ী অামাদের বার্ষিক পরীক্ষা নিচ্ছেন। ফলে সরকার ঘোষিত ছুটির দিন অামাদেরকে পরীক্ষা দিতে হচ্ছে। একান্ত বাধ্য হয়েই অামরা পরিক্ষা দিচ্ছি। ইতিপূর্বে বিভিন্ন সরকারী ছুটিতে প্রতিষ্টান খোলা ছিল। তবে হুজুরের এমন কার্যক্রমে অভিভাবক মহল ক্ষোভ প্রকাশ করেন”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩ডিসেম্বর,রেজওয়ান করিম সাব্বিরঃ  ১৩ ডিসেম্বর মঙ্গলবার জৈন্তাপুর উপজেলার ধর্মীয় শিক্ষা প্রতিষ্টান খরিল নেজামুল উলুম আলিম মাদ্রাসা (চাক্তা) সরকারী গেজেটেড ছুটির দিন তিনি শিক্ষা প্রতিষ্টান খোলা রেখে পরিক্ষা গ্রহন করেছেন।
    খবর পেয়ে সরেজমিনে গিয়ে পাওয়া যায় মাদ্রাসার সকল ক্লাসের পরীক্ষা চলছে। নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থীরা জানান কি করব হুজুর রুটিন অনুযায়ী অামাদের বার্ষিক পরীক্ষা নিচ্ছেন। ফলে সরকার ঘোষিত ছুটির দিন অামাদেরকে পরীক্ষা দিতে হচ্ছে।একান্ত বাধ্য হয়েই অামরা পরিক্ষা দিচ্ছি। ইতিপূর্বে বিভিন্ন সরকারী ছুটিতে প্রতিষ্টান খোলা ছিল। তবে হুজুরের এমন কার্যক্রমে অভিভাবক মহল ক্ষোভ প্রকাশ করেন।

    তারা অারও বলেন হুজুর সরকারী কোন নিয়মনীতি তোয়াক্কা করেন না। অামরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি অাকর্ষন করছি।

    এ বিষয়ে প্রতিষ্টানেরর অধ্যক্ষ মুজিবুর রহমানের মোবাইল ফোনে (০১৭৫৭২৭৪৫৭৩) জানতে চাইলে তিনি জানান পূর্ব নির্ধারন করা রুটিন অনুযায়ী অামি শিক্ষার্থীদের পরিক্ষা নিচ্ছি। রুটিন নির্ধারিত থাকায় তা পরিবর্তন করা হয়নি।

    এলাকার এক প্রবীণ মুরব্বি বলনে ঈদ এ মিলাদ্দুন নবীর দিন এই সব প্রতিষ্টানে মিলাদ দোয়া হওয়ার কথা কিন্তুু তাহা না করে পরিক্ষানেন। তিনি বিভিন্ন সময় সাপ্তাহিক ছুটির দিন শুক্রবার ও পরীক্ষা নেন।

    এ বিষয়ে জানতে চাইলে জৈন্তাপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হাওলাদার আজিজুল ইসলাম পরীক্ষা গ্রহনের বিষয়টি স্বীকার করে প্রতিবেদককে জানান- সরকারী গেজেটের ভুক্ত ছুটি না মেনে পরীক্ষা গ্রহনের বিষয়টির কারন প্রধানের কাছে চাওয়া হয়েছে। যথাযথ ব্যাখ্যা না পেলে অাইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।