জৈন্তাপুরে প্রশাসনের উচ্ছেদ অভিযান

    0
    224

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২২মে,রেজওয়ান করিম সাব্বির, জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি:  জৈন্তাপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে অবৈধ ভাবে দখলে রাখা রাস্তা জনসাধারনের চলাচলের জন্য সম্প্রসারনের লক্ষ্যে এবং সরকারী ড্রেইন উদ্ধারে বিশেষ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়। এসময় রাস্তার উপর নির্মিত বাড়ী ঘরের দখলীয় অংশ ভেঙ্গে দেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

    গতকাল ২২মে মঙ্গলবার বিকাল ২টায় সহকারি কমিশনার(ভূমি) নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুনতাসির হাসান পলাশের নেতৃত্ব উপজেলার নিজপাট মাহুতহাটি গ্রামে অভিযান পরিচালনা করা হয়। মাহুতহাটি গ্রামের চিহ্নিত মাদক ব্যবসায়ী ও ভারতীয় তীর খেলার প্রধান এজেন্ট মনির উদ্দিন কর্তৃক অবৈধ ভাবে রাস্তার জায়গা দখল করে গৃহ নির্মান চেষ্টা করলে প্রশাসন তাহা ভেঙ্গে ফেলে। এসময় হাটির ভেতরে আরও কয়েকটি বাড়ীর অবৈধ দখলে থাকা স্থাপনা ভেঙ্গে ফেলে সরকারি রাস্তা দখল মুক্ত করা হয়। রাস্তার উপর অবৈধ দখল সরিয়ে দিয়ে সহকারী কমিশনার (ভূমি) মহুতহাটি গ্রামের ভিতর দিয়ে প্রবাহিত সরকারি ২টি ড্রেইন পরিদর্শন করেন।

    পরিদর্শন কালে দুটি ড্রেইনের উপরে অবৈধ ভাবে স্থাপনা নির্মাণকারীদের নাম ঠিকানা সংগ্রহ করেন। চলতি সাপ্তাহের মধ্যে সরকারি দুটি ড্রেইনের সিমানা নির্ধারণ সহ অবৈধ ভাবে দখলকারীদের স্থাপনা সরিয়ে নিতে নোটিশ করা হবে বলে জানান। দখলকারীরা সেচ্ছায় সরকারী ড্রেইনের ভূমি অবমুক্ত না করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে এবং অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হবে মর্মে জানান।

    মহুতহাটি গ্রামের জনসাধারনের চলাচলের রাস্তাটি অবমুক্ত রাখার জন্য সবাইকে অনুরোধ করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। অভিযান চলাকালে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড সদস্য হুমায়ুন কবির খাঁন, জৈন্তাপুর ডেইলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি স্বপন মাহমুদ, জৈন্তাপুর বাজার ঔষধ ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক তানভির আহমদ শাহিন, ব্যবসায়ী সামসুর উদ্দিন, মাসুক আহমদ, আজদ মিয়া, সাংবাদিক শাহজাহান কবির খাঁন প্রমুখ।

    এবিষয়ে সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মুনতাসির হাসান পলাশ জানান- সরকারী রাস্তা, ভূমি, সরকারী ড্রেইন, খাল, নদীর ভূমি কেউ অবৈধ দখলে রাখতে পারবে না। আমরা নিয়মিত উচ্ছেদ অভিযান চালিয়ে যাব। এক্ষেত্রে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি। এছাড়া সরকারি কাজে যাহারা বাঁধা বা প্রতিবন্ধকতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।