টাকা আত্মসাতের অপরাধে জেলা পরিষদ চেয়ারম্যানকে অপসারণ

0
375
টাকা আত্মসাতের অপরাধে জেলা পরিষদ চেয়ারম্যানকে অপসারণ
নড়াইল জেলা পরিষদ চেয়ারম্যান অপসারণ

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক নড়াইল পৌর মেয়র অ্যাড: সোহরাব হোসেন বিশ্বাসকে জেলা পরিষদ চেয়ারম্যান এর পদ থেকে অপসারণ করা হয়েছে।  

বুধবার (৩০মার্চ ২০২২) রাষ্ট্রপতির আদেশক্রমে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয় স্থানীয় সরকার বিভাগের জেলা পরিষদ শাখার উপ সচিব মোহাম্মদ তানভীর আজম ছিদ্দিকী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে জেলা পরিষদ আইন, ২০০০ এর ধারা ১০ এর উপধারা (১) (গ) অনুযায়ী জনাব মোঃ সোহবার হোসেন বিশ্বাসকে জেলা পরিষদ, নড়াইল এর চেয়ারম্যান হতে অপসারণ করা হলো। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে এ আদেশ জারি করা হলো।

জানা গেছে, ১৪১২(বাংলা) সালে নড়াইল শহরের রূপগঞ্জ হাট ইজারা দূর্নীতি মামলায় যশোর স্পেশাল জজ (জেলা ও দায়রা জজ) মোহাম্মদ সামছুল হক এ বছরের ১৭ ফেব্রুয়ারী এক রায়ে সোহরাব বিশ্বাসসহ ১১ জনকে ৫ বছর করে সশ্রম কারাদন্ড ও জরিমানা করেন। বর্তমানে তিনি এ মামলায় জামিনে রয়েছেন।

মামলার অভিযোগে জানা যায়, আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশ্যে আসামিরা হাট বাজার ইজারা দেয় ১৪১২(বাংলা) সালে। আসামিরা নড়াইল পৌরসভার রূপগঞ্জ সাধারণ হাট ও নড়াইল বাস টার্মিনাল ইজারা দিয়ে ৭ লাখ ৮১ হাজার ২০ টাকা ও ১৪১১ সালে একই হাট ৪ লাখ ৪১ হাজার টাকা আদায় করে। সর্বমোট ১২ লাখ ২২শ ৮০ টাকা পৌরসভায় জমা না দিয়ে তারা আত্মসাৎ করে।

এ ব্যাপারে দূর্ণীতি দমন কমিশন সমন্বিত যশোর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক ওয়াজেদ আলী গাজী দুর্নীতি প্রতিরোধ আইনে ২০০৮ সালের ৭ আগস্ট নড়াইল সদর থানায় মামলা করেন।

এ ব্যাপারে অব্যাহতি পাওয়া জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড: সোহবাব হোসেনকে ফোন করলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।