তরুণ লেখকরা আগামীদিনের পথ দেখাবেঃমেনন

    0
    219

    গতকাল সন্ধ্যা ৭টায় বাংলাদেশ তরুণ লেখক পরিষদের ২১শে গ্রন্থমেলা প্রকাশনা উপকমিটির উদ্যোগে বাংলা একাডেমীর মোড়ক উন্মোচন মঞ্চে পরিষদের সদস্যদের পাঁচটি গ্রন্থের মোড়ক উন্মোচন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি জননেতা কমরেড রাশেদ খান মেনন এমপি।

    এছাড়াও মোড়ক উন্মোচন অনুষ্ঠানে অংশ নেন পরিষদের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাংবাদিক ব্যক্তিত্ব জনাব কাজী আব্দুল হান্নান মিরু, পরিষদের সভাপতি আশিকুল কায়েস এবং সাধারণ সম্পাদক উম্মে হানি মেঘলা।
    প্রধান অতিথির বক্তৃতায় জনাব মেনন বলেন, “কুমড়ো ফুলে ফলে নুয়ে পড়েছে লতাটা, খোকা তুই কবে আসবি, কবে ছুটি” একুশের প্রথম প্রহরেই কবি আবু জাফর ওবাইদুল্লার লেখাটা এখনও উচ্চারিত হয়। কবি আবু জাফর ওবায়দুল্লাহ ও মর্তুজা বশির যারা প্রচ্ছদ থেকে শুরু করে এই সংকলনটির পূর্ণাঙ্গ শিল্পে রূপ দিয়েছেন তারাই অর্থাৎ তরুণ লেখকরাই পরবর্তীতে এদেশের নতুন পথ দেখিয়েছেন।
    বিশ্বায়নের এইযুগে আমাদের সময় আমাদের রাষ্ট্র দ্রুতগতিতে এগিয়ে চলেছে, এর মধ্যদিয়ে তরুণ লেখকরা আগামীদিনের পথ দেখাবে এবং বাংলাদেশ তরুণ লেখক পরিষদ এদিকেই এগিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
    পরিষদের প্রকাশনা উপকমিটির সমন্বয়ক জনাব দেবাশিস ভট্টাচার্য্যরে সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান উপদেষ্টা জনাব মোস্তফা আলমগীর রতন। এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ তরুণ লেখক পরিষদের কেন্দ্রীয় সহ সভাপতি সেলিম হোসেন, সহ সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, সাংগঠনিক সম্পাদক আতিকুল ইসলাম আতিক, অর্থ সম্পাদক সাবিরা সুলতানা, প্রকাশনা বিষয়ক সম্পাদক সৌরভ আলম সাবিদ, সহ সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক জীবন মাহমুদ, কেন্দ্রীয় সদস্য রায়সুল ইসলাম, সোহেল হোসেন, হাসান তালুকদার, মৃণাল বৈদ্য রুদ্র, রুমি, নাইম সহ জেলা থেকে আগত বিভিন্ন নেতৃবৃন্দ।