তারা জিয়াকে কলঙ্কিত করার সর্বোচ্চ অপচেষ্টা করছেনঃবদরুদ্দোজা

    0
    229

     আমারসিলেট24ডটকম,২৯মেঃ এক সময়ের বিএনপির নেতা বর্তমানে বিকল্পধারার প্রেসিডেন্ট ড.এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী বলেছেন, জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসের একটি অংশ। যারা এখন দেশ শাসন করছেন, তারা জিয়াকে কলঙ্কিত করার সর্বোচ্চ অপচেষ্টা করছেন। তারা জিয়ার নন, স্বাধীনতার শত্রু। বৃহস্পতিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপি আয়োজিত জিয়াউর রহমানের ৩৩তম শাহাদাত বার্ষিকীর সভায় তিনি এসব কথা বলেন। দেশের স্বার্থে পার্শ্ববর্তী দেশগুলোর সঙ্গে জিয়া কথা বলেছেন দাবি করে বদরুদ্দোজা চৌধুরী বলেন, “কিন্তু বর্তমান ক্ষমতাসীনরা কথা বলছেন না, ভয় পাচ্ছেন। দেশের সার্বভৌমত্ব আজ প্রশ্নের সম্মুখীন।” জিয়াউর রহমান একজন সংস্কারক ছিলেন বলে মন্তব্য করেন তিনি। বিএনপির নেতাদের জিয়ার আদর্শ বাস্তবায়ন ও দুর্নীতি-সন্ত্রাস থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে দলের এই সাবেক নেতা বলেন, “তাহলে ক্ষমতায় গেলে আপনাদের কেউ নামাতে পারবে না।” নিজেরা জাগতে এবং জিয়ার আদর্শ জাগানোর আহ্বান জানিয়ে তিনি বলেন, “জিয়াকে নিয়ে অহংকার করুন। যারা জিয়াকে কলঙ্কিত করছে, তাদের ভয় করবেন না।” প্রসঙ্গত,তারেক রহমান বলেছেন, “শেখ মুজিব রাজনীতিক হিসেবে ব্যর্থ ছিলেন এবং জিয়া ছিলেন একজন সফল রাজনীতিক।

    একজন গণতন্ত্র হত্যা করে একদলীয় বাকশাল করেছেন। আরেকজন জনগণকে গণতন্ত্র ফিরিয়ে দিয়েছেন।” বুধবার সন্ধ্যায় পূর্ব লন্ডনের ইলফোর্ডের প্রভা ব্যাংকুইটিং অডিটরিয়ামে আয়োজিত ‘বাংলাদেশের প্রথম প্রেসিডেন্ট ও স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের ৩৩তম শাহাদত বার্ষিকী’ শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এ দাবি কথা করেন। অপরদিকে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘ব্যর্থ’ রাজনীতিক বলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে উন্মাদ ও গণ্ডমূর্খ বলেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। আজ বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কাওরান বাজারে বাংলাদেশ ট্রেডিং করপোরেশন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের কাছে তিনি এ মন্তব্য করেন।মাহবুব উল আলম হানিফ ক্ষোভ প্রকাশ করে বলেন, “জিয়ার পুত্র হিসেবে ২০০১-২০০৬ সাল পর্যন্ত তিনি হাওয়া ভবন সৃষ্টি করেছেন। দুর্নীতির সাম্রাজ্য গড়েছেন। এখন তিনি হঠাৎ হঠাৎ এ ধরণের উদ্ভট, গণ্ডমূর্খ ও উন্মাদের মতো কথা বলছে।

    গণমাধ্যমে সেগুলো প্রকাশ হওয়ায় তিনি আরো উৎসাহিত হচ্ছেন। গণমাধ্যমে তার খবর প্রকাশ না পেলে এসব মন্তব্য বন্ধ হয়ে যাবে।”তারেক রহমানের মামলা শেষ হলেই তাকে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে বলেও তিনি জানান।