তাহিরপুরে ইজারাদারকে উচ্ছেদ করে চাঁদাবাজীর অভিযোগ

    0
    239

     চাঁদা আদায় পুলিশ সুপার কাছে লিখিত অভিযোগ,বিশেষ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার যাদুকাটা নদীর ঘাগড়া ঘাটে বৈধ ইজারাদার শেখ শফিক মিয়াকে জোড় করে উচ্ছেদ করে চাঁদা আদায় করায় পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে শেখ আলমগীর হাসান। তিনি সোমবার দুপুরে এই অভিযোগ দায়ের করেন।

    এছাড়াও একাধিক বার লিখিত ভাবে জেলা ও উপজেলা প্রশাসনের কাছে অভিযোগ দায়ের করলেও আব্দুল হেকিম,মোরশেদ মিয়া,গোলাপ মিয়া,ইমরান হোসেন,মোঃ জিন্নাহ,বাদল মিয়া,নজরুল ইনলাম সরদার,শিপন মিয়া,আনিছ মিয়া,মাসুক মিয়া,হ্নদয় মিয়াসহ চাদাঁবাজদের বিরোদ্ধে প্রশাসন প্রয়োজনীয় ব্যবস্থা না নিয়ে নিরব ভূমিকা পালন করায় স্থানীয় সংঘবদ্ধ প্রভাবশালী চাঁদাবাজরা জোড়পূর্বক ঘাট দখল করে বালি পাথর ভর্তি কার্গো,স্টীলবডি ও দেশীয় নৌকা থেকে চাঁদা আদায় করছে। এতে করে বৈধ ইজারাদার সরকারী নিয়ম অনুযায়ী টোল আদায় করতে না পারায় ক্ষতির সম্মুখিন হচ্ছে।
    লিখিত অভিযোগ থেকে জানা যায়,উপজেলার ঘাগড়া ঘাট হতে লাউড়ের গড় পর্যন্ত যাদুকাটা নদীর দু-তীরে বালি পাথর ভর্তি কার্গো,স্টীলবডি ও দেশীয় নৌকা উঠানামার ঘাটটি ৪০লক্ষ ২০হাজার টাকা রাজস্ব দিয়ে গত ০৭,০৩,১৯ইং তাহিরপুর ইউএনও অফিস স্মারক নং ০৫,৪৬.৯০৯২.০০০.০৮.০৬৭.১৯২৮৫এর স্মারক মূলে ১লা বৈশাখ ১৪২৬ বাংলা সনের ত্রিশ চৈত্র পর্যন্ত এব বছর লিজ বন্দোবস্ত গ্রহন করেন শেখ শফিক মিয়া। এরপর থেকে সরকারী নিয়ম নেমে টোল আদায় করলেও স্থানীয় সংঘবদ্ধ একটি চাঁদাবাজ চক্র র্দীঘ দিন ধরেই ৩০লাখ টাকা চাদাঁদাবী করছে আসছে। চাঁদা দিতে অস্বীকার করায় গত শুক্রবার(২৫,১০,১৯)সকালে ঘাগড়া গ্রামের দক্ষিনে যাদুকাটা নদীয় পশ্চিম পাড়ে টোল আদায় কালে শেখ শফিক মিয়াকে জোরপূর্বক ২০/৩০জন চাদাঁবাজরা দেশীয় অস্ত্রসস্ত্রসহ ঘাগড়া ঘাটে চাঁদাদাবী করে ও প্রান নাশের হুমকি দেয়।

    এই সময় শেখ শফিক মিয়া কিল ঘুষি মেরে তার কাছে কালো ব্যাগে রক্ষিত ৭৫হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়। এর পর থেকে বিভিন্ন ভাবে হুমকি প্রদর্শন করা ছাড়াও জোড়পূর্বক ঘাট দখল করে প্রতিদিনেই সকাল থেকে রাত পর্যন্ত বালি পাথর ভর্তি কার্গো,স্টীলবডি ও দেশীয় নৌকা থেকে চাঁদাবাজরা চাঁদা আদায় করায় সংঘবদ্ধ চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দাবী জানানো হয়। এরপূর্বেও চাদাঁবাজদেতর বিরোদ্ধে সুনামগঞ্জ জেলা প্রশাসক ও তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে গত রবিবার (২৭,১০,১৯ইং)লিখিত অভিযোগ দায়ের করেন ইজারাদার শেখ শফিক মিয়া।
    এঅবস্থায় ঘাটের ইজারাদার শেখ শফিক মিয়ার ছোট ভাই শেখ আলমগীর হাসান জানান,টোল আদায় করতে না দিয়ে ঐ চাদাঁবাজরাই টোল আদায় করছে। আমি প্রশাসনের নিকট জীবনের নিরাপত্তা ও চাঁদাবাজদের বিরোদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেবার দাবী জানাচ্ছি।