তাহিরপুর বসতবাড়িতে ভাংচুরঃএলাকায় উত্তেজনা

    0
    337

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২০জানুয়ারী,সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় জলমহালে মাছ ধরাকে কেন্দ্র করে ইজারাদারের লোকজন কাটা বন্ধুক নিয়ে উপজেলা আ,লীগ সহ-সভাপতি বাড়িঘরে হামলায়,ভাংচুর চালিয়ে নগত ২লক্ষাধিক টাকাসহ মালামাল লুটপাট করেছে ইজারাদার শাহিনুর মিয়ার লোকজন। শুক্রবার সন্ধ্যার পর তাহিরপুর উপজেলা সদরের রতনশ্রী গ্রামে এ ঘটনা ঘটেছে। এঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।

    এ ঘটনায় উপজেলা আ,লীগ সহ-সভাপতি(রতনশ্রী গ্রামের) আলী মর্তূজা বাদী হয়ে ইজারাদার শাহিনুর মিয়াসহ ১০জনকে আসামী করে শনিবার দুপুরে তাহিরপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। তাহিরপুর থানায় লিখিত অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়,উপজেলার মাটিয়ান হাওর জলমহাল সংলগ্ন কছমা বিলের ইজাদার শাহিনুর মিয়ার সাথে বিলের সীমানা নিয়ে উমেদপুর গ্রামের জেলেদের সাথে মাস খানেক ধরে মত বিরোধ চলছিল। এরই জের ধরে শুক্রবার বিকেলে মাটিয়ান হাওরপাড়ে বিষয়টি নিষ্পত্তির জন্য উপজেলার গনমান্য ব্যাক্তি ও ঐ এলাকার লোকজন উপস্থিতে এক সালিশি বৈঠক হয়। সালিশ বৈঠকের সিদ্ধান্তে বিচারকরা জানান,কছমা বিল সীমানার বাহিরে জেলেরা

    আগামী ১০দিন মাছ মারতে পারবে। সেই সাথে ইজারাদার কর্তৃক সম্প্রতি উমেদপুর গ্রামের নীরিহ জেলেদের উপর মারধরের ঘটনায় বিলের ইজারাদার শাহিনুর মিয়া আহতদের ১০হাজার টাকা আর্থিক জড়িমানা প্রদান করবে। বিচারকদের রায় ইজাদারদের বিপক্ষে যাওয়ায় তাদের আত্মীয় স্বজনদের ধারনা কছমা বিলের পার্শ্ববর্তী গ্রাম উমেদপুর গ্রামের জেলেদের মানষিকভাবে শক্তি যোগান দিচ্ছে তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তূজা। তাই ক্ষিপ্ত হয়ে ইজারাদার শাহিনুর মিয়ার লোকজন আলী মর্তূজার বসতবাড়িতে হামলা চালায়।

    সালিস বৈঠকে উপস্থিত শাহিন রেজা বলেন,সালিশ বৈঠকের রায় ইজারাদার শাহিনুর মিয়ার মনপূর্ত না হওয়ায় বৈঠকের সবার সামনেই তার ভাই আহাদুল কাটা রাইফেল নিয়ে দৌড়ে উপজেলা আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তুজাকে গালিগালাজ করতে থাকে। এক পর্যায়ে তার ভাইদের নিয়ে তাহার বাড়ি ঘরে হামলা চালায়। তাহিরপুর আওয়ামীলীগ সহ সভাপতি আলী মর্তুজা বলেন,আমাকে প্রাণনাশ করার জন্য শাহিনুরের লোকজন আমার বসতবাড়িতে কাটাবন্ধুক নিয়ে হামলা করে আমার বাড়িতে লুটপাট চালালিয়ে নগত ২লক্ষাধিক টাকাসহ মুল্যবান মালামাল নিয়ে যায়। ঘটনার আমি আমি বাড়ির বাহিরে ছিলাম এ কারণে আমি প্রাণ রক্ষা পাই।

    এ বিষয়ে ইজারাদার শাহিনুর মিয়ার সাথে মোবাইল ফোনে (০১৭১৮৮৩৯৩১৭) যোগাযোগ করার চেষ্টা করা হলে তাকে পাওয়া যায় নি। তাহিরপুর থানার এসআই আমির উদ্দিন বলেন,ঘটনার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়েছি। বর্তমানে ঘটনাস্থলে টানটান উত্তেজনা রয়েছে। তাহিরপুর থানা অফিসার ইনচার্জ নন্দন কান্তি ধর বলেন,এ ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত অঅইনগত ব্যবস্থা নেয়া হবে।