তাহিরপুর সীমান্তে ১০টন কয়লা পাঁচার,১১টি ঘোড়া আটক

    0
    209

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৫ফেব্রুয়ারীঃ সুনামগঞ্জের তাহিরপুর সীমান্ত দিয়ে অবাধে পাঁচার করা হচ্ছে কয়লা,চুনাপাথর,ঘোড়া,মদ, গাঁজা,হেরুইন,ইয়াবা,কাঠ,নুরি,মরাপাথর ও নাসির উদ্দিন বিড়ি। গতকাল শুক্রবার ভোররাতে ভারত থেকে পাচাঁরের সময় পৃথক অভিযান চালিয়ে সাড়ে ৩লক্ষ টাকা মূল্যের ১১টি ভারতীয় ঘোড়া বিজিবি আটক করলেও ১০টন চুরাই কয়লা আটক না করার অভিযোগ উঠেছে।

    বিজিবি ও স্থানীয়রা জানায়,উপজেলার চানপুর ও লাউড়গড় সীমান্তের বারেকটিলা দিয়ে চোরাচালানী জজ মিয়া,নবীকুল,নুরু মিয়া,আবু বক্কর ৯টি ঘোড়া ও যাদুকাটা নদী দিয়ে ২টি ঘোড়া পাঁচার করার সময় পৃথক অভিযান চালিয়ে বিজিবি ১১টি ভারতীয় ঘোড়া আটক করে। কিন্তু চোরাচালানীদের আটক করতে পারেনি।

    অন্যদিকে বালিয়াঘাট সীমান্তের লাকমা দিয়ে চোরাচালানী রতন মহলদার,মুক্তার মহলদার,কামরুল মিয়া,বিজিবির সোর্স পরিচয়ধারী ইদ্রিস আলী,আব্দুল হাকিম ভান্ডারী,জিয়াউর রহমান জিয়া ভারত থেকে ১৭০বস্তা (১০টন) কয়লা পাঁচার করে ১২টি ঠেলাগাড়ি যোগে বালিয়াঘাট বিজিবি ক্যাম্প সংলগ্ন পাটলাই নদীর বাঁধের নিয়ে নৌকা বোঝাই করে। কিন্তু বিজিবি অবৈধ কয়লাগুলো আটক করেনি। যার মূল্য প্রায় ২লক্ষ টাকা।

    এ ব্যাপারে টেকেরঘাট কোম্পানী কমান্ডার ইলিয়াস বলেন, চোরাচালানীদের আমি চিনি না,তাড়াছা লাকমা এলাকা বালিয়াঘাট ক্যাম্পের অধিনে। সুনামগঞ্জ ২৮ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক গোলাম মহিউদ্দিন ঘোড়া আটকের সত্যতা নিশ্চিত করে বলেন,কয়লা পাচাঁরের বিষয়ে খোঁজ নিয়ে তার ব্যবস্থা নেওয়া হবে।