থার্টিফার্স্ট নাইটে সব বার বন্ধ রাখার নির্দেশ

    0
    224

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,ডিসেম্বরঃ থার্টিফার্স্ট নাইটে উপলক্ষে দেশে সব বার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। তবে খোলা থাকবে ফাইভ স্টার ও থ্রি স্টার মানের হোটেল।  কিন্তু এসব হোটেলে বাংলাদেশীদের কাছে মদ বিক্রি করা যাবে না।

    সোমবার রাজধানীর তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ নির্দেশনার কথা জানান অধিদপ্তরের মহাপরিচালক খন্দকার রাকিবুর রহমান। এ নির্দেশনার আওতায় ডিজে পার্টিও থাকছে বলে জানান তিনি।

    তিনি বলেন, থার্টিফার্স্ট নাইটে শুধু ফাইভ স্টার ও থ্রি স্টার মানের হোটেল খোলা থাকবে।  সেখানে শুধু বিদেশিরা মদ পান করতে পারবেন। তবে এসব হোটেলে ওইদিন সন্ধ্যা ৬টা  থেকে পরের দিন সন্ধ্যা ৬টা পর্যন্ত বাংলাদেশিরা কোনো প্রকারের মদ কিনতে পারবেন না। এক্ষেত্রে কোনো  হোটেল কর্তৃপক্ষ যদি এ নির্দেশনা অমান্য করে, তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

    মহাপরিচালক বলেন, থার্টিফার্স্ট নাইটকে কেন্দ্র করে কোনো জঙ্গিবাহিনী যাতে নাশকতা চালাতে না পারে,  সেজন্য গোয়েন্দা বাহিনীর সদস্যরা তৎপর থাকবে। যেসব স্থানে সিসা বিক্রি করা হচ্ছে, সেসব স্থান থেকে নমুনা সংগ্রহ করা হচ্ছে। পরীক্ষা করে এসব সীসায় মাদক পাওয়া গেলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

    খন্দকার রাকিব আরও জানান, মাদকদ্রব্য পাচার ও এর অপব্যবহার রোধে দু’টি হটলাইন নম্বর চালু করেছে (০১৭০৮-৯০৪৪৫৪ এবং ০২-৮৮৭০০১২)। এই দু’টি নম্বরে শুক্রবার ও শনিবার ছাড়া সপ্তাহের বাকি ৫ দিন সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফোন করে মাদক সংক্রান্ত্র অভিযোগ ও তথ্য দিতে পারবেন জনসাধারণ। অভিযোগকারীর পরিচয় গোপন রাখা হবে বলে জানান তিনি।