দুর্ঘটনাতে এতো উদ্বিগ্ন হওয়ার কিছু নেইঃপ্রধানমন্ত্রী

    0
    196

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,০৪ডিসেম্বরঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্ঘটনা দুর্ঘটনাই, এটা নিয়ে এতো উদ্বিগ্ন হওয়ার কিছু নেই।

    হাঙ্গেরি যাওয়ার পথে তুর্কেমেনিস্থানে বিমানের জরুরি অবতরণের বিষয়টিকে নিছক দুর্ঘটনায় বললেন প্রধানমন্ত্রী । তাকে বহনকারী বিমানের ত্রুটির বিষয়ে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

    শনিবার বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এ সংবাদ সম্মেলন শুরু হয়। এ রিপোর্ট লেখার সময় সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দিচ্ছিলেন প্রধানমন্ত্র শেখ হাসিনা।

    শেখ হাসিনা বলেন, এটা যান্ত্রিক ত্রুটি ছিল আর কিছুই না। আল্লাহর রহমতে সহিসালামাতে ফিরে এসেছি। যান্ত্রিক ত্রুটি হতেই পারে।

    রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর জন্য আলাদা এয়ারক্রাফট কেনার পরামর্শ আসলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, নতুন এয়ারক্রাফটের কোনো প্রয়োজন নাই। রাষ্ট্রপতি বা প্রধানমন্ত্রীর আলাদা এয়ারক্রাফট কেনার বিলাসিতা করার মতো সময় আমাদের আসেনি।

    খালেদা জিয়ার ইসি প্রস্তাব নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বিএনপি নির্বাচন নিয়ে কী খেলা খেলেছে তা স্মরণ করা উচিত।

    রোহিঙ্গা ব্যাপারে বিশ্ব নেতৃবৃন্দের আরো সোচ্চার হওয়া প্রয়োজন। সামান্য কয়েকটা লোকের জন্য হাজার হাজার মানুষ কষ্ট পাচ্ছে।

    রোহিঙ্গা অনুপ্রবেশ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, মানুষ এত অসহায় হয়ে পড়ে, তাদের আশ্রয় না দিয়ে উপায় থাকে না।

    হাঙ্গেরি সফর শেষে গত বুধবার রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বাংলাদেশে পৌঁছান প্রধানমন্ত্রী।

    হাঙ্গেরির প্রেসিডেন্ট ড. জানোস এডারের আমন্ত্রণে বুদাপেস্ট পানি সম্মেলনে যোগ দেন শেখ হাসিনা। এটি ছিল বাংলাদেশি কোনো নেতার পূর্ব ইউরোপীয় দেশটিতে উচ্চপর্যায়ের সফর।