দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে জামায়াত

    0
    200

    আমারসিলেট24ডটকম,নভেম্বরঃ  জামায়াতে ইসলামীর সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ কামারুজ্জামানসহ সংগঠনের শীর্ষ নেতাদের অবিলম্বে মুক্তির দাবিতে রোববার দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে দলটি।

    দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল ডা.শফিকুর রহমান আজ শনিবার দুপুরে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই কর্মসূচির ঘোষণা দেন।

    বিবৃতিতে তিনি বলেন,সরকার জামায়াতের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ কামারুজ্জামানকে হত্যার ষড়যন্ত্র করছে। কামারুজ্জামানের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগে ষড়যন্ত্রমূলক মামলা দায়ের করে, নিজেদের দলীয় লোকদের দ্বারা মিথ্যা স্বাক্ষ্য প্রদান করে তাকে মুত্যুদণ্ডে দণ্ডিত করার ব্যবস্থা করেছে।

    তিনি বলেন, সরকার একে একে জামায়াত নেতাদের হত্যার যে পরিকল্পনা নিয়েছে সে পরিকল্পনা বাস্তবায়নের জন্য সরকার অস্থির হয়ে পড়েছে। আইন, আদালত ও সংবিধানের তোয়াক্কা না করে ফাঁসি কার্যকরের নামে কামারুজ্জামানকে হত্যা করার জন্য সরকার বেসামাল হয়ে পড়েছে। সরকারের এই ষড়যন্ত্রের বিরুদ্ধে জাতিসংঘ, ইউরোপীয় ইউনিয়ন, অ্যামনেস্টি ইন্টারন্যাশনালসহ বিভিন্ন দেশ ও আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা উদ্বেগ প্রকাশ করে সরকারের প্রতি ফাঁসির দণ্ড স্থগিতের আহ্বান জানিয়েছেন।

    বিবৃতিতে বলা হয়, কামারুজ্জামানকে হত্যার সরকারী ষড়যন্ত্রের প্রতিবাদে দেশব্যাপী শান্তিপূর্ণ হরতাল পালন করে জনগণ সরকারের বিরুদ্ধে তাদের অবস্থান ব্যক্ত করেছে। সরকার জনগণের মতামত ও বিশ্বসম্প্রদায়ের অভিমত অগ্রাহ্য করে জনাব কামারুজ্জামানকে হত্যার যে পরিকল্পনা নিয়েছে আমরা এই মুহূর্তে তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। আমরা আশা করি সরকার চক্রান্ত, ষড়যন্ত্র ও হত্যার রাজনীতি পরিহার করে এই মুহূর্তে জনাব কামারুজ্জামানকে মুক্তি দেবেন।

    বিবৃতিতে আরো উল্লেখ করেন,আমরা সুস্পষ্ট ভাষায় বলতে চাই, সরকার রাষ্ট্রীয় ক্ষমতার দাপটে কোনো ধরনের হঠকারী পদক্ষেপ গ্রহণ করে দেশে নৈরাজ্য সৃষ্টির অপচেষ্টা চালালে দেশের সাড়ে ১৬ কোটি মানুষ ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করবে।