নড়াইলে অধিক ভাড়া বন্ধে জেলা প্রশাসন’র অভিযান পরিচালিত

0
141

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: অধিক ভাড়া নেয়ার অভিযোগের নড়াইলে ঈগল পরিবহন এর নিকট থেকে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অধিক যাত্রী ভাড়া বন্ধে এবং ঈদে ঘরে ফেরা মানুষ যাতে পুনরায় নির্বিঘ্নে কর্মস্থলে ফিরতে পারে সেটি নিশ্চিত করার লক্ষ্যে নড়াইলে বিভিন্ন বাস কাউন্টারে শুক্রবার দুপুরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

ভ্রাম্যমান আদালত সুত্রে জানা গেছে, অভিযান পরিচালনাকালে নড়াইল শহরের ঈগল পরিবহন নামের একটি কাউন্টারে যাত্রীদের নিকট হতে নড়াইল টু ঢাকা পর্যন্ত ভাড়া (টিকিটের মূল্য ) ৭ শত ৫০ টাকা করে নিতে দেখা যায়। যদিও জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত ঈগল পরিবহনের নড়াইল হতে ঢাকা টিকিটের মূল্য ছিল ৫ শত ৫০ টাকা। এ সময় কাউন্টারের ম্যানেজার যাত্রীদের নিকট হতে অতিরিক্ত ভাড়া ( টিকিটের দাম ) নেবার কোন প্রকৃত কারণ জানাতে না পারায়, অতিরিক্ত ভাড়া নেবার অপরাধে ঈগল পরিবহনকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমান আদালত তাৎক্ষণিক ১০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেন এবং পরবর্তীতে অতিরিক্ত ভাড়া না নেওয়ার জন্য সতর্ক করা হয়। আনসার ব্যাটেলিয়ান এর সদস্যসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, জুলাই মাসের ৩ তারিখ অতিরিক্ত ভাড়া নেবার অপরাধে দেশ ট্রাভেলস নামক একটি পরিবহনকেও বড় ধরনের আর্থিক জরিমানা করা হয় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমান আদালত।
ভ্রাম্যমান আদালতের বিচারক নড়াইল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শিবু দাশ জানান, মহাসড়কে যাত্রী হয়রানি বন্ধ করতে জেলা প্রশাসন, নড়াইলের এ ধরনের জনসম্পৃক্ত অভিযান কার্যক্রম চলমান থাকবে।