নড়াইলে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবসে র‌্যালী ও আলোচনা অনুষ্ঠিত

0
136

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: “জন্ম ও মৃত্যু নিবন্ধন করি, নাগরিক অধিকার নিশ্চিত করি” এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২৩ পালিত হয়েছে।

শুক্রবার (৬ অক্টোবর) দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসন, নড়াইল এর আয়োজনে র‌্যালী ও দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালী শুরু হয়ে আদালত সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়, পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আশফাকুল হক চৌধুরী ।

স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক জুলিয়া সুকায়না এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক ( রাজস্ব) মোঃ জুবায়ের হোসের চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিংকন বিশ্বাস,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, নির্বাহী ম্যাজিষ্ট্রেট শিবু দাশ, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী,বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু, নড়াইল কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ওয়াকিজ্জাামান,সরকারি কর্মকর্তা, বীরমুক্তিযোদ্ধা, সাংবাদিক , ইউনিয়ন সচিব,ইমাম এনজিও প্রতিনিধিসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠনের একটি দাপ জন্ম ও মৃত্যু নিবন্ধন করা, সকল নাগরিকের এ কাজ গুলি করা একটি জরুরী বিষয়, জন্ম ও মৃত্যু নিবন্ধন এখন সকল ক্ষেত্রে প্রযোজ্য, এ বিষয়গুলি নিবন্ধন না হলে সকল সরকারি-বে-সরকারি কাজে বাঁধার সৃষ্টি হবে।

এ বিষয়ে মসজিদের ইমাম, পুরোহিতসহ সংশ্লিষ্ট সকলকে জনসচেতনতা বৃদ্ধির জন্য আরো সজাগ থেকে কাজ করার অনুরোধ জানানো হয়।