নড়াইলে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ এ নানা আয়োজন

0
131

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: “নিরাপদ মাছে ভরবো দেশ,গড়বো স্মার্ট বাংলাদেশ ” এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে “জাতীয় মৎস্য সপ্তাহ -২০২৩” (২৪ জুলাই- ৩০ জুলাই) এর উদ্বোধন অনুষ্টিত হয়েছে।
মঙ্গলবার (২৫ জুলাই) জেলা প্রশাসন ও জেলা মৎস্য দপ্তর, নড়াইল এর যৌথ আয়োজনে সদর উপজেলা পরিষদ পুকুরে মৎস্য পোনা অবমুক্ত করে এ সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
পরে বিভিন্ন প্লাকার্ড,ব্যানার ফেস্টুনে সজ্জিত একটি বর্ণাঢ্য র‌্যালী সদর উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে ,শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা প্রানী সম্পদ কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রানী সম্পদ কার্যালয়ের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভা ও ৫জন সফল চাষী/ব্যক্তি/ প্রতিষ্ঠানের মাঝে পুরস্কার বিতরন করা হয়।
জেলা মৎস্য কর্মকর্তা,এইচ,এম, বদরুজ্জান এর সভাপতিত্বে র‌্যালীসহ উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ জুবায়ের হোসেন চৌধুরী, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস,সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা, সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ এনামুল হক, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু, সরকারি কর্মকর্তা, সাংবাদিক, মৎস্যজীবি,মৎস্য ব্যবসায়িসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
এ সপ্তাহে প্রাতিষ্ঠানিক জলাশয়ে মাছের পোনা অবমুক্তকরণ, বর্নাঢ্য র‌্যালী , সপ্তাহের উদ্বোধন,আলোচনা সভা, মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামান্য চিত্র প্রদর্শন, সেমিনার, সচেতনতা মুলকসভা, সফল মৎস্য চাষী/ব্যক্তি/ উদ্যোক্তা/ প্রতিষ্ঠানকে পুরস্কার বিতরণ অবৈধ জালের বিরুদ্ধে মোবাইল কোর্ট/ অভিযান পরিচালনা,মৎস্য চাষ প্রশিক্ষন, মাইকিং ও ফেষ্টুন এর মাধ্যমে প্রচার প্রচারনা, মৎস্য চাষের উপকরন বিতরনসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।