নড়াইলে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ও বৃক্ষরোপন কর্মসুচি পালিত

0
142

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: “ডেঙ্গু হতে পারে মহামারী, ব্যবস্থা নেওয়া অতীব জরুরী ”, “এডিস মশা নিধন করি ডেঙ্গু মুক্ত দেহ গড়ি” এ শ্লোগানকে সামনে নিয়ে নড়াইলে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক ক্যাম্পেইন ও বৃক্ষরোপন কর্মসুচি পালিত হয়েছে।
রবিবার সকাল সাড়ে ১০ টায় নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষক কেন্দ্র (টিটিসি) এর আয়োজনে ডেঙ্গু সচেতনতামূলক র‌্যালী, সমাবেশ এবং বৃক্ষ রোপন ও বৃক্ষের চারা বিতরণ কর্মসুচি পালিত হয়।
এ উপলক্ষ্যে একটি র‌্যালী নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষক কেন্দ্র ( টিটিসি) চত্বর থেকে শুরু হয়ে নড়াইল- মাগুড়া সড়কের ঘোড়াখালি মোড়ে গিয়ে শেষ হয়। পরে ঐ স্থানে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতসমূলক ক্যাম্পেইন এর সমাবেশ অনুষ্টিত হয়।
ডেঙ্গু সচেতনতামূলক ক্যাম্পেইন শেষে নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষক কেন্দ্র চত্বরে প্রশিক্ষক ও প্রশিক্ষনার্থীদের মাঝে বৃক্ষের চারা রোপন ও বিতরণ করা হয় ।
নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষক কেন্দ্র ( টিটিসি) চত্বরে কাগজী লেবু চায়রা-৩ একটি বৃক্ষের চারা রোপন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষন কেন্দ্র এর অধ্যক্ষ প্রকৌশলী আবুল বাশার আল মামুন সিদ্দিকী এর সভাপতিত্বে সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ দোলন মিয়া, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস, নড়াইল প্রেসক্লাবের সভাপতি এনামুল কবির টুকু,সরকারি কর্মকর্তা, নড়াইল সরকারি কারিগরী প্রশিক্ষন কেন্দ্র এর প্রশিক্ষক -প্রশিক্ষনার্থীসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।