নড়াইলে নানা কর্মসূচির মধ্যদিয়ে শেখ রাসেল দিবস উদযাপন হচ্ছে

0
114

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: “শেখ রাসেল দীপ্তিময় নির্ভীক নির্মল দুর্জয়” এ প্রতিপাদ্যে নড়াইলে নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেল এর ৫৯তম জন্ম বার্ষিকী উপলক্ষ্যে শেখ রাসেল দিবস-২০২৩ পালিত হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) দিবসটি পালন উপলক্ষ্যে জেলা প্রশাসনের আয়োজনে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন,বর্ণাঢ্য র‌্যালি, জাতীয়ভাবে সম্প্রচরিত অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে সম্প্রচার, আলোচনা সভা ,পুরস্কার বিতরণ এবং বিকালে জেলা শিল্পকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
সকাল ৯ টায় নড়াইল জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে নিবেদন করেন জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, জেলা পরিষদ, জেলা পুলিশ, আনসার ও ভিডিপি, এলজিইডি, গনপূর্ত বিভাগ, সদর উপজেলা প্রশাসন, নড়াইল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারী-বেসকারি বিভিন্ন প্রতিষ্ঠান। পরে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সভাকক্ষে জাতীয়ভাবে সম্প্রচরিত অনুষ্ঠান প্রজেক্টরের মাধ্যমে সম্প্রচার, দিবসের তাৎপর্যের উপর আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, নড়াইল জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম ,স্থানীয় সরকার বিভাগ নড়াইলে উপ-পরিচালক জুলিয়া শুকায়না,
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতীশীল, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জুবায়ের হোসের চৌধুরী,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লিংকন বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার দোলন মিয়া, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী,সরকারি কর্মকর্তা, রাজনীতিবিদ,সাংবাদিক মুক্তিযোদ্ধা, শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।
এর আগে সকাল ৮টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তেলন, জাতির পিতা বঙ্গবন্ধু ও শহীদ শেখ রাসেলের প্রতিকৃতি শ্রদ্ধাঞ্জলী অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এছাড়ায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথকভাবে কেক কাটা, চিত্রাংকন প্রতিযোগীতা ও আলোচনা সভাসহ বিভিন্ন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।