নড়াইলে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭মার্চ পালিত

0
95
নড়াইলে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭মার্চ পালিত

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি:
সারা দেশের সাথে নড়াইলেও বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭মার্চ পালিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষ্যে বৃহস্পতিবার সকালে জেলা আওয়ামীলীগের আয়োজনে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,জাতির পিতার বঙ্গবন্ধুর প্রতিকৃতি ও বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পন এবং মোনাজাত অনুষ্ঠিত হয়।
সংসদের হুউফ ও সংসদ সদস্য মাশরাফির পক্ষে , জেলা আওয়ামীলীগ, নড়াইল পৌরসভা,জেলা যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়।
এ সময় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজামউদ্দিন খান নিলু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোঃ হাসানুজ্জামান,জেলা আওয়ামীলীগের আইন বিষযক সম্পাদক ও নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী যুবলীগের যুগ্ম আহবায়ক মো: ফরহাদ হোসেন,জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ নাঈম ভুইয়াসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।


এছাড়াও জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে দিবসটি পালন উপলক্ষ্যে সকাল ১০ টায় শহরের নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিল্পী সুলতান মঞ্চ চত্বরে ৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার প্রদর্শন, ২৭০/ ৮৫ ফুট বিশিষ্ট সহস্্র মানুষের উপস্থিতিতে বাংলাদেশের মানচিত্র প্রদর্শন, ৬০/৩৬ ফুট বিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন, শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশন ,গণ সংগীত পরিবেশন, সহস্্র কণ্ঠে ৭ মার্চের ভাষণ , বঙ্গবন্ধুর সম্পর্কিত আলোকচিত্র/ স্থিত চিত্র প্রদর্শন এবং বিকালে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বঙ্গবন্ধুকে নিয়ে ডকুমেন্টরি প্রদর্শনী,আবৃতি , সাংস্কৃতিক অনুষ্ঠান, সংক্ষিপ্ত আলোচনা সভা বিভিন্ন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ ও বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে নাটক এর আয়োজন করা হয়েছে।