নড়াইলে রুপগঞ্জ বাজারে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের অভিযান

0
170

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলের রুপগঞ্জ বাজারে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, যৌথ অভিযানে ২ শত ৪৩ কেজি পলিথিন ব্যাগ উদ্ধার ও ৮ হাজার টাকা জরিমানা প্রদান করেছে ভ্রাম্যামান আদালত ।
মঙ্গলবার বিকালে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের যৌথ অভিযানে চালিয়ে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে ৩টি দোকান থেকে ২৪৩ কেজি সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অবৈধ পলিথিন জব্দ করা হয় এবং ৮ হাজার টাকা জরিমানা করা হয় ।
পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এর নেতৃত্বে এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। এ সময় রুপগঞ্জ বাজারের শচিন স্টোর থেকে আনুমানিক ৬২ (বাষট্টি)কেজি, দেবনাথ স্টোর থেকে ১৭৫ (এক শত পঁচাত্তর) কেজি এবং মেসার্স লক্ষি ভান্ডার থেকে ০৬ (ছয়) কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়। পরে শচিন স্টোরের মালিক শচিনকে দুই হাজার, দেবনাথ স্টোরের মালিক মানিক চন্দ্র দেবনাথকে পাঁচ হাজার টাকা জরিমানা এবং লক্ষী ভান্ডারের মালিক পলাশ কুন্ডুকে এক হাজার টাকা জরিমানা করা হয়। জব্দকৃত নিষিদ্ধঘোষিত অবৈধ পলিথিন ব্যাগ পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের স্টোর রুমে জমা রাখা হয়।
পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদি, পুলিশ সদস্য সহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন। ।
পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কামাল মেহেদি জানান, জেলা প্রশাসনের সহযোগীতায় পরিবেশ অধিদপ্তর, নড়াইল জেলা কার্যালয়ের এ ধরনের অভিযান অব্যহত থাকবে।