নড়াইলে ‘সুলতান উৎসব’র সমাপনীতে শিশুদের ‘মুন্সী ওয়ালিউর রহমান পদক’

0
147

সুজয় বকসী,নড়াইল-প্রতিনিধি “সংস্কৃতি চর্চাই হোক আমাদের সুন্দর আগামীর প্রেরণা” এ শ্লোগানকে সামনে নিয়ে বিশ্ব বরেণ্য চিত্রশিল্পী এস,এম সুলতানের ৯৯ তম জন্ম জয়ন্তী উপলক্ষে ৪দিন ব্যাপী “সুলতান উৎসব-২০২৩’র সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে এস,এম,সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের আয়োজনে সমাপনী অনুষ্টানে শিশুদের ছবি আঁকা উৎসবের বিজয়ী শিশুদের পুরস্কার হিসাবে অবিভক্ত বাংলার বৃহত্তর যশোর জেলা বোর্ডের চেয়ারম্যান মুন্সি ওয়ালিউর রহমান এর নামে “মুন্সী ওয়ালিউর রহমান পদক’ প্রদান করা হয়।
এস,এম,সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের চেয়ারম্যান শেখ হানিফ এর সভাপতিত্বে অবিভক্ত বাংলার বৃহত্তর যশোর জেলা বোর্ডের চেয়ারম্যান মুন্সি ওয়ালিউর রহমান কন্যা শান্তা ইসলাম, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি রাবেয়া ইউসুফ,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শরফুল আলম লিটু, অ্যাড রমা রানী রায়, গোলাম মনোয়র কামাল, এস,এম,সুলতান শিশু চারু ও কারুকলা ফাউন্ডেশনের পরিচালক লিজা হাসান,কর্মকর্তা মুন্সী আসাদুর রহমানসহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
৪ দিন ব্যাপী এ উৎসবে চিত্র প্রদর্শনী, দেশি- বিদেশী শিল্পীদের অংশগ্রহনে আট ক্যাম্প, সাংস্কৃতিক অনুষ্ঠান,শিশুদের ছবি আঁকা উৎসব সহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।
উৎসব উপলক্ষে সুলতান মঞ্চ চত্বরে বসেছে মেলা, মেলায় দেড় শতাধিক দোকানি ক্রেতাদের আর্কষনের জন্য পশড়া সাজিয়ে বসেছিল, শিশুদের বিনোদনের জন্য ছিল বিভিন্ন রাইড। মেলায় শিশু,যুবক-যুবতিসহ বিভিন্ন বয়সী মানুষ ভীড় করে।