নড়াইলে স্বেচ্ছায় রক্তদান ও মরনোত্তর চক্ষুদান দিবস পালিত

0
153

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: রক্ত দানে হয় না ক্ষতি, চোখ ছুঁয়ে যাক চোখের জ্যোতি ’ এ শ্লোগানকে স্বেচ্ছায় রক্তদান ও মরনোত্তর চক্ষুদান দিবস নড়াইলে দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার দিবসটি উদযাপন উপলক্ষে জেলা স্বাস্থ্য বিভাগ , নড়াইলের আয়োজনে র‌্যালী ,আলোচনা সভা ও স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালিত হয়।
নড়াইল আধুনিক সদর হাসপাতালে আলোচনা সভা শেষে স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি পালিত হয়।
এর আগে একটি র‌্যালি হাসপাতাল চত্বর থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়।
সিভিল সার্জন ডাঃ সাজেদা বেগম এর সভাপতিত্বে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী , অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শ্বাশতী শীল, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা,আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আব্দুল গাফফার, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, নড়াইলের জেলা কমাড্যান্ট বিকাশ চন্দ্র দাস,নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডঃ আলমগীর সিদ্দিকী, সরকারি কর্মকর্তা,ডাক্তার, নার্স ,ক্লিনিক মালিক সহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।
সভায় বক্তরা বলেন, রক্ত দানে কোন ক্ষতি হয় না, প্রতিটি মানুষ ৩ থেকে ৪ মাস পর রক্ত দিতে পারে , এ কার্যক্রমে সকলে এগিয়ে আসা উচিত, এছাড়াও মরণোত্তর চক্ষু দানে কোন সমস্যা হয় না ,চক্ষু দান করলে, ঐ চক্ষুর মাধ্যমে একজন দৃষ্টিহীন মানুষ তার দৃষ্টি শক্তি ফিরে পায়। তাই সকলকে এ বিষয়ে সচেতন হবে , এ সব কার্যক্রমে এগিয়ে আসতে হবে।