নড়াইলে ২দিন ব্যাপী জেলা পর্যায়ে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

0
27
নড়াইলে ২দিন ব্যাপী জেলা পর্যায়ে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধি: নড়াইলে ২ দিন ব্যাপী জেলা পর্যায়ে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এর উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
আজ সোমবার জেলা প্রশাসন ও জেলা শিক্ষা অফিস, নড়াইলের আয়োজনে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ে বেলুন উড়িয়ে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন অতিথিরা। উদ্বোধন শেষে ষ্টল পরিদর্শন করেন অতিথিরা।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।
অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি) মোঃ আরাফাত হোসেন এর সভাপতিত্বে পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল,জেলা শিক্ষা কর্মকর্তা মোহাঃ জাহাঙ্গির হোসেন,সরকারি কর্মকর্তা, মুক্তিযোদ্ধা,জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ এ সময় উপস্থিত ছিলেন।
আয়োজকরা জানান, দেশের তরুন সমাজ তথা শিক্ষার্থীদের সুপ্ত ও সৃজনশীল চিন্তা -চেতনার প্রস্ফুটন ও বিজ্ঞান বিষয়ক বিভিন্ন বাস্তব ধারনা দিয়ে সর্বস্তরে বিজ্ঞান অনুরাগ ও বিজ্ঞান বিষয়ক সচেতনতা সৃষ্টি এবং নতুন নতুন প্রযুক্তি দৈনন্দিন জীবনে প্রয়োগে জনসাধারনকে উদ্বুদ্ধকরণের জন্য এ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এর আয়োজন।
২দিন ব্যাপী এ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে প্রকল্প পরিদর্শন, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ও বিজ্ঞান বিষয়ক কুইজ প্রতিযোগীতা, বিজ্ঞান বিষয়ক সেমিনার, প্রকল্প মূল্যায়ন, সমাপনী ও পুরস্কার বিতরনীর আয়োজন করা হয়েছে।
এ জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহে মোট ১৬টি ষ্টল খেলা হয়েছে।এ ষ্টল গুলিতে জেলার ১৬ টি মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কলেজের ক্ষুদে বিজ্ঞানীরা তাদের উদ্ভাবনী দ্রব্য সামগ্রী ও যন্ত্রপাতি প্রদর্শন করছে।