নবীগঞ্জে চলছে ঢিলেঢালা লকডাউন

0
625


নূরুজ্জামান ফারুুুুকী, বিশেষ প্রতিনিধি: নবীগঞ্জে মানা হচ্ছে না সরকারের কঠোর বিধি নিষেধ। এতে কার্যত কোন ব্যবস্হা নিচ্ছে না প্রশাসন।সোমবার (২৮ জুুন) প্রথম দিনেই সকাল থেকে নবীগঞ্জ শহরে অবাধে চলছে ব্যবসা বাণিজ্য ও মাস্কবিহীন লোকজনের আনাগোনা। বাস চলাচল বন্ধ থাকলে ও অবাধে চলছে সিএনজি ও টমটম। তবে উপজেলা প্রশাসন সোমবার সকাল ১০ টায় শহরে মাইকিং করে জনসাধারণকে জানানো হয়।

সূএে জানা হয়,দেশে চলমান মহামারি করোনা পরিস্থিতির কারণে রবিবার বিকালে সরকার প্রজ্ঞাপন জারি করেন।উক্ত প্রজ্ঞাপনে বলা হয় পণ্যবাহী যানবাহন ও রিকশা ব্যতীত সকল প্রকার গণপরিবহন বন্ধ থাকবে।বিষয়টি নিশ্চিত করবেন আইনশৃঙ্খলা বাহিনী। সকল  শপিংমল,মার্কেট ও কমিউনিটি সেণ্টার থাকবে।খাবারের দোকান হোটেল রেস্তোরা সোমবার সকাল ৮ টা থেকে রাত ৮টা পর্যন্ত  খোলা রাখা যাবে।তবে হোটেলে বসে খাওয়ানো  যাবে না।মাস্ক পড়ার জন্য সর্বসাধারণকে সচেতনতা সৃষ্টি করার পর ও সোমবার সকাল থেকেই নবীগঞ্জের চিএ ভিন্ন। ভোর ৬ টা থেকে ব্যবসায়ীরা তাদের দোকান খোলে ব্যবসা শুরু করেন।

হোটেলে হোটেলে লোকজনের ভীড়।বাস চলাচল বন্ধ থাকলে ও অবাধে চলছে সিএনজি,টমটম গাড়ী।অধিকযাএী ও অতিরিক্ত ভাড়া আদায় করছে তারা।এমন অভিযোগ করেছেন যাএী সাধারণ। মার্কেট,শপিংমলে লোকজনের প্রচুর সমাগম। এ দিকে সোমবার ভোর ৬টা থেকে সরকারের কঠোর বিধি নিষেধের কথা বলা হয়।