নবীগঞ্জে ছাত্রী অপহরণ অপরাধে এক শিবিরকর্মীর যাবজ্জীবন

0
163

নূরুজ্জামান ফারুকী, বিশেষ প্রতিনিধি: নবীগঞ্জে ছাত্রীকে অপহরণের অভিযোগে সোহাগ মিয়া নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালতের বিচারক জেলা ও দায়রা জজ এসএম নাসিম রেজা সোমবার দুপুরে এ দন্ডাদেশ দেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন স্পেশাল পিপি মোঃ মোস্তফা মিয়া।

আদালতের পেশকার মোঃ ফজলু মিয়া জানান, নবীগঞ্জ উপজেলার কানাইপুর গ্রামের সাহাবুদ্দিনের কন্যা ব্র্যাক স্কুলের ছাত্রী নাজমাকে একই গ্রামের রিয়াজ উদ্দিনের পুত্র সোহাগ মিয়া (২৫) ২০১৬ সালের ২৪ জুলাই সকালে স্কুলে যাবার পথে অপহরণ করে নিয়ে যায় এবং বিভিন্ন স্থানে আটকে রাখে মারপিট করে। এ ঘটনায় সাহাবুদ্দিন মামলা করলে আদালত নবীগঞ্জ থানাকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। মামলা রুজুর ১ সপ্তাহ পরে নাজমাকে উদ্ধার করে পরিবারের জিম্মায় দেয় এবং সোহাগকে গ্রেফতার করে। তদন্তকারী কর্মকর্তা কেএম রাসেল দীর্ঘতদন্ত শেষে একই বছরের ১৩ ডিসেম্বর চার্জশীট দেন। পরে আসামি জামিন পায়। সাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ বিচারক গত সোমবার এ আদেশ দেন। রায় প্রদানকালে আসামি পলাতক ছিলো। পেশকার আরও জানান, সাজা পরোয়ানা সংশ্লিষ্ট থানায় প্রেরণ করা হবে। বাদি রায়ে সন্তোষ প্রকাশ করেছেন।