নিউইয়র্কে শ্রীমঙ্গল প্রবাসীদের বনভোজনে পারিবারিক আনন্দ উল্লাস

0
170

কাওছার ইকবাল: বৈরী আবহাওয়ার মাঝেও পারিবারিক আনন্দ উল্লাসে নিউইয়র্কে অনুষ্ঠিত হয় শ্রীমঙ্গলবাসীর বনভোজন-২০২৩।

নিউইয়র্কের গ্লেন আইলেন্ড পার্কের মাঠে গুরি গুরি বৃষ্টির মাঝে রঙ্গিন বেলুন উড়িয়ে বনভোজনের শুভ উদ্বোধনের এ মূহুর্তটি ছিল অত্যন্ত হৃদয়গ্রাহী। সুদূর আমেরিকার অবস্থান ভূলে গিয়ে সবাই ভাবছিলেন যেন শ্রীমঙ্গলের কোন পিকনিক স্পটে অবস্থান করছেন। পার্কের সবুজ প্রাকৃতিক পরিবেশে দাড়িয়ে বৃষ্টিতে ভিজছেন আর সবাই বলাবলি করছিলেন, ‘এতো আমাদের শ্রীমঙ্গল’।

শুভ উদ্বোধন করেন সংগঠনের প্রধান উপদেষ্টা সর্বজন শ্রদ্ধেয় সাইয়্যিদ মুজিবুর স্যার।
এসময় উপস্থিত ছিলেন সভাপতি মামুনুর রশিদ শিপু ও সাধারণ সম্পাদক সুফিয়ান আহমদ চৌধুরী, বনভোজন উদযাপন কমিটির আহ্বায়ক মিজানুর রহমান, যুগ্ম আহ্বায়ক আলতাফ হোসেন ও খলিলুর রহমান, সমন্বয়কারী মোস্তাক এলাহী চমন, সদস্য সচিব ইমদাদুল হক ইপু, সদস্য জুয়েল গাজী, বিজু পুরকায়স্থ, ইমরুল কায়েস ফয়েজ বক্স ও সুলতানা পলি।

এছাড়াও উপস্থিত ছিলেন ঝলক দত্ত, মুহাম্মদ আবুল বাশার, দিলদার হোসেন, মোহাম্মদ হোসেন, নূরুল আলম সেবুলসহ কার্যকরী কমিটির নেতৃবৃন্দ।

উদ্বোধনের পরপর শুরু হয় পরিচয় পর্ব। এরপর ধামাইল নৃত্য আর গানের মূর্ছনায় পুরো প্রাঙ্গণটি হয়ে উঠে যেন একটুকরো শ্রীমঙ্গল।

প্রতিবারের ন্যায় এবারও যথারীতি আহ্বায়ক কমিটির তাদের সকল প্রস্তুতী সম্পন্ন করে। অনুষ্ঠানের দিন বৈরী আবহাওয়া ও বৃষ্টিপাতর কারণে অনেকের মাঝে শংকা সৃষ্টি হলেও আয়োজকদের দৃঢ় মনোবলের কারণে আয়োজনে কোন ভাটা পড়েনি।

অংশগ্রহণকারী সবার আন্তরিক সহযোগিতায় বৈরী আবহাওয়ার মাঝেও এমন সুন্দর একটি অনুষ্ঠান উপহার দিতে পেরে সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন বনভোজন উদযাপন কমিটির আহ্বায়ক মিজানুর রহমান। আহ্বায়ক কমিটি ও কার্যকরী কমিটির তত্বাবধানে পুরোটা আয়োজন সুশৃঙ্খল ব্যবস্থাপনায় সমাপ্ত হওয়ায় উভয় কমিটির সকল সদস্য ও সম্মানিত উপদেষ্টাবৃন্দকেও তিনি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠান মালায় ছিল, সম্মিলিতভাবে মিলনমেলার উদ্বোধন, ছেলেমেয়েদের খেলাধুলা, দুপুরের খাবার, সংগীতানুষ্ঠান, আড্ডা, পুরষ্কার বিতরনী ও র‍্যাফেল ড্র:।

অনুষ্ঠানের স্পন্সর হয়েছে- এম এন্ড এন হোম কেয়ার, এম-আইসি, বিডি অটো রিপেয়ার এন্ড কলিশন, মাছওয়ালা, পার্কচেস্টার ব্রোনকস রিয়েলটি, বেঙ্গল ট্যাক্স অ্যান্ড মাল্টিপারপাস সার্ভিসেস লিঃ, হাসান মালিক এসকিউ, সোনালী ইনশিওরেন্সও এজেনৃসী, আপন এসোসিয়েটস ও গোল্ডেন প্যালেস ক্যাটারিং সার্ভিস। এছাড়াও ঝলক দত্ত, মুহাম্মদ আবুল বাশের, দিলদার হোসেন, কসমিকো যাবতীয় খেলাধুলার স্পন্সর হয়েছেন।

আকর্ষনীয় লটারীতে ছিল ১ম পুরস্কার: আইফোন আপেল ১৫, সৌজন্যে- অ্যাসোসিয়েশন অফ আমেরিকা ইনক। ২য় পুরস্কার: ৬৫” টেলিভিশন”-সৌজন্যে- গোল্ডেন প্যালেস ক্যাটারিং সার্ভিস), ৩য় পুরস্কার: রোবট ভ্যাকুয়াম অ্যান্ড মপ, সৌজন্যে- হারুন আলী, সোনালী ইন্স্যুরেন্স এজেন্সি, ৪র্থ পুরস্কার: ল্যাপটপ, সৌজন্যে- ময়নুল ইসলাম, মেগা হোম রিয়েলটি, ৫ম পুরস্কার: ল্যাপটপ-
সৌজন্যে মঈন চৌধুরী, অ্যাটর্নি এট ‘ল’, ৬ষ্ঠ পুরস্কার : ৪০” এইচডি টিভি-সৌজন্যে-আতিকুল ইসলাম জাকির, ফাস্ট এইড হোম কেয়ার, ৭ম পুরস্কার: রাইস কুকার, সৌজন্যে-কসমিকো, ৮ম পুরস্কার: রাইস কুকার, সৌজন্যে-কসমিকো।